জায়েদ খানকে সাধারণ সম্পাদক রেখে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত

জায়েদ খানকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে রেখে হাইকোর্টের দেয়া আদেশ চেম্বার আদালত স্থগিত করেছেন। এছাড়াও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে চেম্বার আদালত এ স্থগিতাদেশ দেন।

চেম্বার আদালত আদেশে বলেন, ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত কেউ থাকবেন না চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে।

জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত ও নিপুনের সাধারণ সম্পাদক পদ স্থগিত করে সোমবার (৭ ফেব্রুয়ারি) আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। হাইকোর্টের এই আদেশের স্থগিতাদেশ চেয়ে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের আপিল বিভাগে আপিল করলেন নিপুন।

নিপুনের আইনজীবী সোমবার জানিয়েছিলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে। সোমবার জায়েদ খান তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত ও নিপুনকে সাধারণ সম্পাদক ঘোষণার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আপিল করেছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বাতিল করেছে শিল্পী সমিতির নির্বাচন সংশ্লিষ্ট আপিল বিভাগ। এর ফলে তিনি হারিয়েছেন পদ। শনিবার সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

এরই মধ্যে শপথগ্রহণ করেছে নিপুনসহ নতুন কমিটি। শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ প্যানেলের বিজয়ী কেউ না এলেও উপস্থিত হয়েছেন মিশা সওদাগর। তিনি নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করিয়েছেন।

Share this post

scroll to top