জার্সিতে বেক্সিমকোর নাম থাকলেও বালাদেশের নাম ছিল না

Beximcoস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে নিজেদের বর্ণিল ভাবে সাজাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ’।

তবে এই সিরিজের আগেই টাইগারদের জন্য বিশেষ জার্সি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে তুলকালাম। রবিবার (১৭ জানুয়ারি) ক্যারিবীয় সিরিজের জন্য বাংলাদেশ দলের বিশেষায়িত জার্সির নকশা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু জার্সিতে ছিলো না বাংলাদেশের নাম। যা দেখে সমর্থকদের একটি বড় অংশ সমালোচকের ভূমিকা নেন। যদিও এই সমালোচনার পরই জার্সিতে পরিবর্তন আনা হয়।

সোমবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্ব পাওয়া প্রতিষ্ঠান বেনটেক আয়োজন করেছিল এক সংবাদ সম্মেলনের। সেখানে উপস্থিত হয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘জার্সির ডিজাইনে হয়তো ভুল হয়েছিল। তবে তা সংশোধন করে দেয়া হয়েছে।’

বিসিবির দাবি, বাংলাদেশের নাম ভুলবশত বাদ পড়েছিল বিশেষায়িত এই জার্সি থেকে। জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, ‘আমি বলতে পারব না এটা ঠিক… কিন্তু ঐটা দেওয়া হয়েছিল, হয়ত ভুলবশত হয়ে গেছে (বাংলাদেশের নামবিহীন জার্সি)। দুইটা জার্সি, যে জার্সিটা দেওয়া হয়েছে সেটাই দেখানো হয়েছে। ডিজাইনের জন্য একটা রাখা ছিলো।’

উল্লেখ্য, বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য।

Share this post

scroll to top