জামালপুর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন “জামালপুর এক্সপ্রেস”

ময়মনসিংহ লাইভ ডেস্ক : ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে জামালপুরের তারাকান্দি রুটে নতুন একটি ট্রেনের উদ্বোধন হচ্ছে আগামী ২০২০ সালের ২৬ জানুয়ারি। এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন বলে জানা গেছে। প্রাথমিকভাবে ট্রেনটির নাম নির্ধারণ করা হয়েছে “জামালপুর এক্সপ্রেস” হিসেবে। তবে মালঞ্চ ও রংধনু নামগুলোও রাখা হয়েছে। ২৬ তারিখ পরিপূর্ণরূপে ট্রেনটির নাম দেয়া হবে বলে রেল সূত্রে জানা গেছে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়াজাহান নতুন ট্রেন উদ্বোধনের বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন। মিয়াজাহান আরও বলেন, ট্রেন উদ্বোধন হওয়ার তারিখ আজকেই চূড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী ২৬ জানুয়ারি আমাদের সময় দিয়েছেন। এই দিন আরও কয়েকটা প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

তিনি আরো বলেন, আগামী ২৬ জানুয়ারি চট্টগ্রাম চলাচল করা উদয়ন এক্সপ্রেস ট্রেনের কোচ রিপ্লেস এর উদ্বোধন করা হবে। ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ৩১ কিলোমিটার নতুন রেললাইনের উদ্বোধন করা হবে এই দিন। তাছাড়া, পাবনা থেকে ঢালারচর পর্যন্ত আরও নতুন ৫৩ কিলোমিটার রেললাইন উদ্বোধন করা হবে, যা প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

Share this post

scroll to top