জামালপুরে প্রথম করোনা রোগী শনাক্ত

coronaজামালপুরের মেলান্দহে ৩০ বছর বয়সি এক যুবকের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার বাড়ি উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের বীর ঘোষেরপাড়া গ্রামে।

শনিবার স্থানীয় স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পরিক্ষার জন্য পাঠানো হয়েছিল। রোববার পরিক্ষা নিরিক্ষা করে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে বলে নি:শ্চিত করেছেন মেলান্দহ উপজেলা নির্বাহী অফিসার তামীম আল ইয়ামিন।

তিনি আরো জানায়, আক্রান্ত ব্যক্তি ঢাকায় এক প্লাষ্টিক কোম্পানীতে রিসেপশনিস্ট হিসেবে চাকরি করতেন। মেলান্দহের ভাবকি ও মধ্যের চরের ৩ রুমমেট নিয়ে ঢাকার আশকোনায় ভাড়া থাকতেন। ২৬ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসার পর সর্দি জ্বর ও কাশিতে আক্রান্ত হন। পরে তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে পাঠানো হলে পরিক্ষায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানাগেছে। জামালপুরের সিভিল সার্জন ডা: আবু সাঈদ মো: মাহবুবুর রহমান খবরটি নিশ্চিত করেছেন।

জামালপুরের জেলা প্রশাসক মো: এনামুল হক জানান, আক্রান্ত ব্যাক্তিকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে স্থানান্তর করা হচ্ছে। প্রাথমিকভাবে আক্রান্তের বাড়িসহ ১০ বাড়ি লকডাউন করা হয়েছিল। আজ রাতের মধ্যে ঘোষেরপাড়া ইউনিয়নের পুরো এলাকা লকডাউন করা হবে। তবে সিমিত যাতায়াতের ব্যবস্থা রাখা হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাত পৌনে এগারোটায় সিভিল সার্জন এর নেতৃত্বে ৫ জনের একটি মেডিকেল টিম করোনা আক্রান্ত রোগীকে এম্বুলেন্সে করে নিয়ে আসার উদ্দ্যেশ্যে রওনা হয়েছেন বলে জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডা.  শফিকুজ্জামান।

Share this post

scroll to top