জামালপুরে নতুন ১ জনসহ ৮ জনের শরীরে করোনা শনাক্ত

জামালপুরে ২৮ বছর বয়সী মৃত এক নারীর নমুনা পরীক্ষা শেষে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই নারীর বাড়ি জেলার ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভারচর গ্রামে।

এ ঘটনায় ওই গ্রামের ৫০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডাক্তার আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান। এছাড়াও মৃতের গোসল ও দাফনকাজে অংশ নেওয়া ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আগামীকাল তাদেরও সোমবার নমুনা সংগ্রহ করা হবে।

মৃত ওই নারীসহ জামালপুরে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ জন। এরমধ্যে বকশীগঞ্জ উপজেলায় ২ জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ২ জন, মেলান্দহ উপজেলায় ২ জন, মাদারগঞ্জ উপজেলায় ১ জন ও ইসলামপুর উপজেলায় ১ জন। এদের মধ্যে ১ জন মৃত্যুবরণ করেছেন।

জানা গেছে, গত শুক্রবার (১০ এপ্রিল) সকালে সভারচর গ্রামে নিজ বাড়িতে সর্দি ও জ্বর নিয়ে মারা যান এক নারী। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন কিনা তা নিশ্চিত হতে দুপুরে তার নমুনা সংগ্রহ করা করে স্বাস্থ্য বিভাগ। এরপর ওই নারীর জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে এবং লাশ দাফন করা হয়েছে। ওই নারী ক্যান্সারেও ভুগছিলেন বলে পরিবারের লোকজন দাবি করেছেন।

জামালপুরের সিভিল সার্জন ডাক্তার আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোকায়োলজি বিভাগ হতে আজ রোববার নিশ্চিত করা হয়েছে মারা যাওয়া সেই নারীটি করোনায় আক্রান্ত ছিলেন। এছাড়া আজ ৪২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সেখানে পাঠানো হয়েছে।

Share this post

scroll to top