জাতীয় সঙ্কটে ঢাকায় দেশের শীর্ষ আলেমদের বৈঠক আগামী শনিবার

আলেমদের বৈঠকমূর্তি ভাষ্কর্য নিয়ে দেশের চলমান জাতীয় সঙ্কট নিরসন ও অস্থিরতা এবং আলেম-ওলামাদের সঠিক করণীয় সম্পর্কে মতবিনিময় সভার আহবান করেছেন দেশের শীর্ষ আলেমগণ।

আজ(১ডিসেম্বর)মঙ্গলবার বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড- বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি, আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান আল্লামা মাহমূদুল হাসান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,’দেশের চলমান অস্থিরতা এবং জাতীয় সঙ্কট বিষয়ে আলেম-ওলামাদের করণীয় শীর্ষক বৈঠক শনিবার। রাজধানী ঢাকার যাত্রাবাড়ি মাদরাসায় ৫ ডিসেম্বর শনিবার সকাল ৯টায় শীর্ষ আলেমদের এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে গুরুত্বপূর্ণ মতবিনিময় ও প্রস্তাবনাসহ দিকনির্দেশনামূলক সিদ্ধান্ত পেশ করবেন দেশের প্রতিনিধিত্বশীল শীর্ষ ওলামায়ে কেরাম।

কওমি অঙ্গনের জাতীয় এ বৈঠকে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড- বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি, আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান আল্লামা মাহমূদুল হাসান।

বৈঠকের আহ্বান করেছেন সভাপতিসহ দেশের শীর্ষ মুরুব্বি আলেমগণ। তাদের মধ্যে আল্লামা নূর হোসাইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, আল্লামা নুরুল ইসলাম জেহাদি, আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), আল্লামা আব্দুল কুদ্দুস, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জি, মুফতি মনসুরুল হক, মাওলানা সাজিদুর রহমান, মুফতি সৈয়দ ফয়জুল করীম, মাওলানা মাহফুজুল হক, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা আরশাদ রহমানী, মুফতি মিযানুর রহমান সাঈদসহ স্বনামধন্য ওলামায়ে কেরাম।

উল্লেখ্য : এটি একটি বিশেষ পরামর্শ বৈঠক, আমন্ত্রিত আলেম ওলামা ও প্রতিনিধিদের বাইরে অন্যদের উপস্থিত না হওয়ার অনুরোধ করা হয়েছে।

Share this post

scroll to top