জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সের ভাইভা পরীক্ষা হবে অনলাইনে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগ লাগবে ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের ভাইভা পরীক্ষা অনলাইনে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো: মশিউর রহমানের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত কলেজ অধ্যক্ষদের সাথে মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো: ফয়জুল করিম এসব তথ্য জানিয়ে বলেন, অনতিবিলম্বে ভাইভা গ্রহণের তারিখসহ বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (www.nu.ac.bd) মাধ্যমে সকলকে জানানো হবে।

তিনি আরো জানান, মতবিনিময় সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ও অন্যান্য বিষয় আলোচনা হয়। আলোচনায় ভিসি চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ভাইভা পরীক্ষা অনলাইনে গ্রহণের সিদ্ধান্ত জানান।

এ ছাড়া অন্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী বর্ষে উন্নতি হওয়ার বিষয়েও মতামত গ্রহণ করা হয়। দুই ঘণ্টার ওই ভার্চুয়াল সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন কলেজের অধ্যক্ষসহ অনেকেই যুক্ত ছিলেন।

সভায় ভিসি বলেন, শিক্ষার্থীদের শিক্ষা জীবন যাতে সঙ্কটাপন্ন না হয় এবং একই বর্ষে যাতে দীর্ঘ দিন আটকে থাকতে না হয় ওই বিষয়ে করণীয় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় গভীরভাবে চিন্তা ভাবনা করছে। পর্যায়ক্রমে এ সকল বিষয়ে আরো সিদ্ধান্ত জানানো হবে।

Share this post

scroll to top