জাককানইবির একমাত্র মুক্তিযোদ্ধা শিক্ষক ড. রশিদুন্ নবীকে সংবর্ধনা 

ত্রিশাল মুক্ত দিবসে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে ২০ জন মুক্তিযোদ্ধা কে সংবর্ধনা প্রদান করা হয়। সেখানে ত্রিশালের বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে বরেণ্য নজরুল সঙ্গীত গবেষক, শিল্পী ও  বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) একমাত্র মুক্তিযোদ্ধা শিক্ষক অধ্যাপক ড. রশিদুন্ নবীকে সংবর্ধনা প্রদান করা হয়।

গত ৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে  বিকাল ৪ টায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন  হয়৷ সে সময়  উপাচার্য অধ্যাপক জালাল উদ্দিন (অন্তর্বর্তীকালীন), রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর ও অনান্যরা  শুভেচ্ছা স্মারক তুলে দেন অধ্যাপক রশীদুন্ নবীর হাতে।

এ বিষয়ে অধ্যাপক রশিদুন্ নবী বলেন, ‘একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে সংবর্ধনা প্রদান করায় আমি অত্যন্ত আনন্দিত। এজন্য আমি বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এই আনন্দঘন মুহূর্তে আমি  কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি পরম করুণাময়কে; স্মরণ করছি বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর আহ্বানে সাড়া দিয়ে আমরা দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে অবতীর্ণ হয়েছিলাম। যে লক্ষ্যে আমরা লাল-সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলাম, সে স্বপ্ন পরিপূর্ণভাবে বাস্তবে রূপ নিলেই মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী আমার ভাই এবং মা-বোনদের ত্যাগ সার্থক হবে।

Share this post

scroll to top