চাকরি হারাচ্ছেন ময়মনসিংহ মেডিকেলের বেসরকারি জনবলের চিকিৎসকসহ শতাধিক কর্মচারী

MYM-MMCHকরোনা পরিস্থিতিতে চাকরি হারাচ্ছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বেসরকারি জনবলের চিকিৎসকসহ শতাধিক কর্মচারী। মাত্রাতিরিক্ত রোগীর চাপ সামাল ও হাসপাতালের সরকারি কর্মচারীদের সহায়তা দিতে ওয়ানস্টপস সার্ভিসসহ বিভিন্ন বিভাগে এসব কর্মচারীদের নিয়োগ দেয়া হয়েছিল। যাদের অনেকেই রোগীদের সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে এখনও হোম কোরায়ান্টাইনে আছেন। গত ২১ এপ্রিল হাসপাতাল পরিচালকের স্বাক্ষর করা এই নোটিশে বলা হয় বেসরকারী কর্মচারীদের অস্থায়ী নিয়োগ আদেশ আগামী পহেলা জুন-২০২০ থেকে বাতিল করা হলো।

ধারণা করা হচ্ছে, এসব জনবল ছাটাইয়ের কারণে বহুল প্রত্যাশিত ও প্রশংসিত ওয়ানস্টপ সার্ভিস সেবা দেয়ার সক্ষমতা হারাবে। বন্ধ হয়ে যেতে পারে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট-সিসিইউ এর বায়োক্যামিক্যাল ল্যাবের সেবা কার্যক্রম। এতে ব্যাহত হবে বিভিন্ন পরীক্ষাসহ অন্যান্য বিভাগের স্বাভাবিক সেবাদান কার্যক্রম।

তথ্য মতে, করোনার আগে হাসপাতালের বর্হিবিভাগে দৈনিক গড়ে ছয় হাজার এবং ওয়ানস্টপ সার্ভিস ও জরুরি বিভাগে আরও পাঁচ শতাধিক রোগী সেবা নিতে ভিড় জমাত এবং হাসপাতালের অন্তবিভাগে গড়ে প্রতিদিন তিন হাজারের বেশি রোগী ভর্তি থাকত। এসময় ইউজার ফী আদায়ের ফলে সরকারের রাজস্ব চার কোটি টাকা থেকে বেড়ে এক লাফে ১৩ কোটি ছাড়িয়ে গিয়েছিল।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার শফিকুল ইসলাম জানান, এমাসের বেতন ভাতা পাবে। সামনের মাস থেকে অনেক কর্মচারী বেতন ভাতা পাবেন না। যাদের অনেকের হাতে ইতোমধ্যে টার্মিনেশন লেটার দেয়া হয়েছে।

হাসপাতাল উপ পরিচালক ডা. লক্ষী নারায়ণ মজুমদার বলেন, কতোজনকে বাদ দেয়া হচ্ছে ও কবে থেকে বেতন বন্ধ থাকবে তা সম্পূর্ণ বলতে পারবেন হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও ষ্টোর) ডা. মো: ওয়াইজউদ্দিন ফরাজি।

সূত্র জানায়, এসব কর্মচারীদের বেতন ভাতা মেটাতে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রতিমাসে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় করতে হয়।

Share this post

scroll to top