চট্টগ্রামে প্রথম করোনা রোগীর সন্ধান

চট্টগ্রামে এই প্রথম করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যায় ওই ব্যক্তির করোনা ধরা পড়ার বিষয়টি নিশ্চিত করা হয়।  রাতেই তার বাড়ি লকডাউন করা হয়েছে।

ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষার এই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

শুক্রবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, আক্রান্ত রোগীকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের শরীরে করোনা পজেটিভ রয়েছে।

অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার আক্রান্ত রোগী চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। শুক্রবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষা হওয়ার পর করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে।

স্থানীয় প্রশাসন সূত্র জানায়, ওই পুরুষ রোগীর বয়স ৬৭ বছর। প্রাথমিকভাবে তিনি বিদেশফেরত না বলে জানা গেছে। কমিউনিটি ট্রান্সমিশন থেকে আক্রান্ত বলে ধারণা প্রশাসনের।

বিআইটিআইডি’তে এখন পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগে আইসোলেশন থাকা দুইজনের মৃত্যু হয়। তবে তাদের মধ্যে কোনো সংক্রমণ পাওয়া যায়নি।

Share this post

scroll to top