গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির ১২জনের পদত্যাগ

ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি গঠনে অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগে ১২ নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) পদত্যাগকারী নেতাদের অভিযোগে জানাযায়, সংগঠনের জেলা শাখার সভাপতি ও সাধারন সম্পাদক নিজের অনুগত লোকদের পদ পাইতে দিয়ে পরীক্ষিত ও নির্যাতিতদের বাদ দিয়ে আর্থিক লেনদেনের মাধ্যমে কমিটি গঠন করেছেন। এতে অযোগ্যদের অবমূল্যায়ন করে সংগঠনকে দূর্বল করা হয়েছে। গৌরীপুর পৌর কমিটির পদত্যাগকারী নেতারা হলেন- নবগঠিত পৌর স্বেচ্ছাসেবক দলের প্রথম যুগ্ম আহ্বায়ক- হোসেন তারেক, যুগ্ম আহ্বায়ক- মাহমুদ জুবায়ের আকাশ, মো. শফিকুর রহমান ও আতিকুর রহমান সোহাগ, সদস্য- আনু মিয়া, আল কাউসার, রিয়াজ হোসেন, আল মাহমুদ মাসুম রনি, আজহারুল ইসলাম নয়ন, সুন্নত আলী, আহমেদ রেজা সাকিব ও মামুন পারভেজ। এর আগে বুধবার (১ সেপ্টেম্বর) রাতে হালুয়াঘাটে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির ১১ নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

অভিযোগে জানা যায়, পৌর কমিটির অনেকেই বিগত আন্দোলন সংগ্রামে জড়িত ছিলেন না, এমনকি অনেকের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন রয়েছে। আবার নতুন কমিটির সদস্য সচিব আব্দুল কাদির ঢাকার নিকুঞ্জ এলাকায় বর্তমান সরকারের একজন উপ-সচিবের বাসার কেয়ারটেকার হিসেবে কর্মরত। একই ভাবে এ কমিটির প্রথম সদস্য ইব্রাহিম খলিল মতি ইসলামী ব্যাংক ডৌহাখলা শাখায় কর্মরত।

তবে সংগঠনের সভাপতি মো. ফরিদ উদ্দিন আহমেদ এসব অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে বলেন, এই কমিটি কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় গঠন করা হয়েছে।

Share this post

scroll to top