গৌরীপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন মমতা

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (নারী) নির্বাচিত হয়েছেন আম্বিয়া আক্তার মমতা। তিনি উপজেলার শেখ লেবু সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গৌরীপুর পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম হবির স্ত্রী।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীন এ খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য ১৭৭টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে আম্বিয়া আক্তার মমতা এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

আম্বিয়া আক্তার মমতা ২০০২ সালে সহকারী শিক্ষক হিসাবে বালুয়াপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগ দেন। এরপর ২০০৩ সালে প্রধান শিক্ষক পদে প্রথম যোগদান করেন পাছার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগ দেন ২০০৬ সালে। পৌর শহরের জরাজীর্ণ শিক্ষাঙ্গন, ঝরে পড়া শিক্ষার্থীরোধ ও ফলাফল বিপর্যয় ঠেকাতে অগ্রণী ভূমিকা রাখেন। তার নেতৃত্বে পৌর শহরের অন্যতম সেরা বিদ্যালয়ে পরিণত হয়েছে শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়। সুসজ্জিত ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চা ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

Share this post

scroll to top