গৌরীপুরে সরকারি কর্মকর্তাকে হুমকি দেয়ায় আওয়ামীলীগ নেতা কারাগারে

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) : উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে নিজের চাহিদা মতো কম্বল না দেওয়ায় অফিস সহকারির গলাটিপে ধরে হত্যার চেষ্টা ও চাঁদাবাজির মামলায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তরকে (৪১) গ্রেফতার করেছে গৌরীপুর থানা পুলিশ। সোমবার (৬ জানুয়ারী) দিনগত রাত দেড়টার দিকে ময়মনসিংহ মহানগরীর নতুন বাজার মোড় থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তিনি অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরীপুর সরকারি কলেজে ছাত্র সংসদের সাবেক ভিপি।

মঙ্গলবার দুপুরে গৌরীপুর থানার ওসি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, শহিদুল ইসলাম অন্তর গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিসের অফিস সহকারি আব্দুল করিমকে মারধরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামী। এছাড়াও তিনি (শহীদুল) উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলামের দায়েকৃত চাঁদাবাজির মামলার আসামী।

পুলিশ ও স্থানীয় কর্মচারিরা জানান. গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার অচিন্তপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম অন্তর পিআইও অফিসে যান। এ সময় অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর মো. আব্দুল করিমের কাছে নিজের বরাদ্ধের বাইরে আরও শতাধিক কম্বলের দিতে বলেন। ওই সময় করিম পিআইও সাহেবের অনুমতি না নিয়ে তিনি দিতে পারবেন না বলতেই চর থাপ্পর ও কিলঘুষি দিয়ে ফ্লোরে পেলে গলাটিপে ধরে হত্যার চেষ্টা চালায়। এক পর্যায়ে তাঁর চিৎকারে পাশের কক্ষ থেকে লোকজন ছুটে এসে তাঁকে উদ্ধার করে। এ ঘটনায় ওই দিনই থানায় অভিযোগ দিলে পুলিশ তদন্ত করে হত্যার চেষ্টার অভিযোগে মামলা নথিভুক্ত করে। গত রোববার উপজেলার সকল পর্যায়ের সরকারি কর্মচারি নিজেদের নিরাপত্তা ও ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবিতে উপজেলা পরিষদ চত্বরে মানবন্ধন করেন। পরে কর্মক্ষেত্রে নিরাপত্তা চেয়ে ও অভিযুক্ত চেয়ারম্যানকে দ্রæত গ্রেফতারের দাবিতে গৌরীপুর উপজেলার তৃতীয় ও চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারীরা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদ রানা বরাবরে একটি স্মারকলিপি পেশ করেন।

উল্লেখ্য, গত বছর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর পিআইও অফিসের উপসহকারি প্রকৌশলী মাজহারুল ইসলাম ও উপজেলা যুব উন্নয়ন অফিসের অফিস সহায়ক আনোয়ার হোসেনকে বিনা কারণে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনায় ক্ষমা প্রার্থনার মাধ্যমে মুছলেখা দিয়ে রক্ষা পেয়েছিলেন। অন্যদিকে একই বছরে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় শহিদুলের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মাসুদ রানা সাংবাদিকদের জানান, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনের পক্ষে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, দুইটি মামলায় ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামকে আদালতে সোপার্দ করা হয়েছে।

Share this post

scroll to top