গুয়াংজু ছাড়া ১৫ জুলাই পর্যন্ত ইউএস-বাংলার আন্তর্জাতিক রুট স্থগিত

কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের ফলে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্স গুয়াংজু ছাড়া আন্তর্জাতিক রুট চেন্নাই, কলকাতা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংককে আগামী ১৫ জুলাই পর্যন্ত এবং দোহায় আগামী ৮ জুলাই পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত করেছে।

রোববার (২৮ জুন) এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সব ধরনের স্থাস্থ্যবিধি পালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া অন্যান্য অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে বরিশাল, রাজশাহী ও কক্সবাজারে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে স্থগিত রেখেছে। অভ্যন্তরীণ রুটগুলো ইউএস-বাংলার ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স এর উড়োজাহাজের বহরে বর্তমানে ১৩টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

কোভিড-১৯ মহামারির সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া আন্তর্জাতিক রুটে কার্গো ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

টিকিট রিজারভেশন সংক্রান্ত বিস্তারিত বিষয়ে জানতে যোগাযোগ-০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫।

Share this post

scroll to top