গফরগাঁওয়ের প্রথম করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ঘরে ফিরলেন

Gafargounময়মনসিংহের গফরগাঁওয়ে প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী মুক্তিযোদ্ধার সহধর্মিনী করোনাভাইরাসের সাথে যুদ্ধ করে সুস্থ হয়ে ঘরে ফিরলেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে ময়মনসিংহে এসকে হাসপাতাল  থেকে অ্যাম্বুলেন্সে করে নিজ বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনার উপসর্গ নিয়ে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসে। করোনা সন্দেহে রোগীর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার (৯ এপ্রিল) রিপোর্টে করোনা পজিটিভ আসে। পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসার পর পরই রোগীসহ ওই পরিবারকে লাকডাউন ঘোষণা করা হয়। এম্বুলেন্সে করে রোগীকে ওই রাতেই ময়মনসিংহে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। দায়িত্বরত চিকিৎসকেরা ন্যাশনাল গাইড লাইন অনুযায়ী চিকিৎসা দেন এবং আইসোলেশন থেকে (২৮ এপ্রিল) রোববার সুস্থ হয়ে তিনি বাড়ি ফেরেন। তার নমুনা টেস্টে পজেটিভ হওয়ার পর এলাকার ২৩ টি বাড়ির ৬০টি পরিবারকে লকডাউনে রাখা হয়। তার সংস্পর্শ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়। তাতে প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মাইনুদ্দিন খান মানিক বলেন, পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পরই রোগীকে রিলিজ করা হয়।

Share this post

scroll to top