গফরগাঁওয়ের নিখোঁজ দুই শিক্ষার্থীকে পাওয়া গেল জাহাজমারা দ্বীপে

studentময়মনসিংহের গফরগাঁও ইসলামিয়া সরকারি হাই স্কুলের দশম শ্রেণির নিখোঁজ দুই শিক্ষার্থীকে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার দুর্গম সমুদ্রের জাহাজমারা দ্বীপের একটি মাদরাসা থেকে উদ্ধার করেছে গফরগাঁও থানা পুলিশ। রবিবার রাত ৩টায় উদ্ধারকৃত দুই শিক্ষার্থীকে তাদের অভিভাবকদের হাতে হস্তান্তর করা হয়।

থানা সূত্রে জানা যায়, স্থানীয় ইসলামিয়া সরকারি হাই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী, জন্মেজয় গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে কায়াব হোসেন তাকিব (১৫) ও ষোলহাসিয়া গ্রামের গুলশান মুন্সির ছেলে হৃদয় মিয়া (১৫) কাউকে কিছু না বলে বাড়ি থেকে নিখোঁজ হয়। দুই পরিবারের লোকজন বহু স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে গত ১০ ও ১৩ জুন গফরগাঁও থানায় পৃথক দুটি নিখোঁজ ডায়েরি করেন।

ডায়েরির সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) আলী হায়দার চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে নিখোঁজ দুই শিক্ষার্থীকে উদ্ধার করতে গফরগাঁও থানা পুলিশ অভিযান পরিচালনা করে। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় নিখোঁজ দুই শিক্ষার্থীর অবস্থান নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন সমুদ্রবেষ্টিত জাহাজমারা দ্বীপে শনাক্ত হয়। এ অবস্থায় এসআই মঞ্জুর রহমান মুকুলের নেতৃত্বে গফরগাঁও থানা পুলিশের একটি দল জাহাজমারা দ্বীপ পুলিশ তদন্তকেন্দ্রের সহায়তায় দীর্ঘ সমুদ্রপথ পাড়ি দিয়ে জাহাজমারা দ্বীপের মুফতি সেফায়েত উল্লাহর মাদরাসা থেকে নিখোঁজ দুই শিক্ষার্থীকে উদ্ধার করেন। অভিযানের সময় দুই শিক্ষার্থীর মা পুলিশ দলের সঙ্গে ছিলেন। রবিবার শেষ রাতে গফরগাঁও থানায় উদ্ধারকৃত দুই শিক্ষার্থীকে তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) আলী হায়দার চৌধুরী বলেন, নিখোঁজ দুই শিক্ষার্থী নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার দুর্গম সমুদ্রবেষ্টিত জাহাজমারা দ্বীপের মুফতি সেফায়েত উল্লাহর মাদরাসায় ভর্তি হয়। আমরা তথ্য-প্রযুক্তি ও জাহাজমারা পুলিশ তদন্তকেন্দ্রের সহায়তায় ঝুঁকিপূর্ণ দীর্ঘ সমুদ্রপথ পাড়ি দিয়ে দুই শিক্ষার্থীকে উদ্ধার করতে সক্ষম হয়েছি।

Share this post

scroll to top