গফরগাঁওয়ে সামাজিক দূরত্ব না মেনে বয়স্ক ভাতা প্রদান

গফরগাঁওয়ে সামাজিক দূরত্ব না মেনে বয়স্ক ভাতা প্রদানময়মনসিংহ গফরগাঁওয়ে সামাজিক দূরত্ব না মেনে সোমবার সকালে উপজেলা প্রশাসন চত্বরে বয়স্ক ভাতা প্রদানের জন্য জনসমাগম ঘটানো হয়। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের তদারককারীই মানছেন না আইন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

জানা যায়, উপজেলা সমাজসেবা অফিস থেকে প্রদত্ত বয়স্ক ও বিধবা ভাতা উপজেলা পরিষদ চত্বর থেকে প্রদানের জন্য উপজেলার গফরগাঁও ইউনিয়ন কে নির্ধারণ করা হয়। ১৩শত সুবিধাভোগীরা প্রাপ্ত সংবাদের ভিত্তিতে সকাল থেকেই উপজেলা প্রশাসন চত্বরে এসে ভিড় জমায়। সামাজিক দূরত্ব না মেনে উপজেলা প্রশাসন চত্বরে প্রায় অর্ধেক জায়গা জুড়ে জনসমাগম ঘটে। বৈশ্বিক মহামারী করোণায় সবচাইতে বিপদগ্রস্ত বয়স্ক মানুষ। বয়স্ক ভাতা দেওয়ার জন্য এতলোক সমাগম ঘটিয়ে প্রশাসন হঠকারিতার পরিচয় দিয়েছে বলে মনে করেন অনেকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। যেখানে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষ উপস্থিত সেখানেই অনিরাপদ বয়স্করা।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা বলেন, গফরগাঁও উপজেলায় আমি অতিঃ দায়িত্বে আছি। গফরগাঁও ইউনিয়নের চেয়ারম্যানের মুঠোফোনে গতকালকে একাধিকবার যোগাযোগ করেছি কিন্তু তাকে পাওয়া যায়নি। মূলত আজকে তিনটা ওয়ার্ড কে দেওয়ার কথা সেই জায়গায় ইউনিয়নের সকল সুবিধাভোগীরা চলে আসে। চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে পারলে এই পরিস্থিতি হতো না।

এ বিষয়ে জানতে চাইলে গফরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল আলম খোকন বলেন, আমাকে ওইভাবে নির্দেশনা দেওয়া হয়নি। ভাতাভোগীদের টাকা বাড়ি বাড়ি পৌঁছে দিলে ভালো হতো।

Share this post

scroll to top