গণপিটুনিতে চাঁদাবাজ আওয়ামী লীগ নেতা নিহত

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে মো. মহিউদ্দিন সোহেল (৪০) নামে একজন গণপিটুনিতে নিহত হয়েছেন। মোহাম্মদ মহিউদ্দিন সোহেল নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিত। সোমবার সকাল ১১ টার দিকে চাঁদার দাবিতে এক ব্যবসায়ীকে হুমকি-ধামকির এক পর্যায়ে মাথা ফাটিয়ে দেয়ার জেরে স্থানীয়রা সংঘটিত হয়ে এই ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

নিহত সোহেলের গ্রামের বাড়ী চাঁদপুরে। তার বাবা রেলওয়েতে কর্মরত থাকার সুবাদে তারা স্বপরিবারে চট্টগ্রামের খুলশী এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল।

পুলিশ জানায়, চাঁদার দাবিতে এক ব্যবসায়ীকে মাথা ফাটানোর জেরে বাজারের ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় জনতা মিলে সোমবার সকালে মহিউদ্দিন সোহেলকে পিটুনি দেয় বলে তারা জানতে পেরেছেন।

স্থানীয় লোকজন জানায়, বাজারের পাশে রেলের দুটি স্টাফ কোয়ার্টার সোহেল দখল করে রেখেছিল। সেখানে বসে সে তার অনুসারী সন্ত্রাসীদের মাধ্যমে চাঁদাবাজি করত। জনতা অতিষ্ঠ হয়ে সোমবার সকালে তাকে গণপিটুনী দেয় বলে তাদের দাবি।

ব্যবসায়ীরা জানান, নগরীর খুলশী এলাকায় তার একটি ব্যক্তিগত অফিস রয়েছে। সেখানে ব্যবসায়ী ও বিভিন্ন লোকজনকে ধরে নিয়ে গিয়ে চাঁদা দাবি করতো। চাঁদা না দিলে ইয়াবা অথবা অস্ত্রদিয়ে পুলিশের হাতে তুলে দিত।

ঘটনার আগে পাহাড়তলী বাজারে চাঁদার দাবিতে বিতন্ডার জেরে একজন ব্যবসায়ী প্রতিবাদ করে উঠলে তাকে মাথা ফাটিয়ে দেয় চাঁদাবাজ সোহেল। এ খবর বাজারে ছড়িয়ে পড়লে মুহুর্তেই ব্যবসায়ীরা এবং স্থানীয় লোকজন একত্রিত হয়ে সোহেল ও তার সহযোগীদের গণপিটুনী দেয়। এদিকে চাঁদাবাজির প্রতিবাদে ব্যবসায়ীরা দোকান পাট দেড় ঘন্টা বন্ধ রেখে বিক্ষোভ করে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম জানান, বেলা ১২ টার দিকে পুলিশ তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top