গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ‌্যবিধি, ঝুঁকিতে যাত্রীরা

সাতক্ষীরায় গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ‌্যবিধি। এতে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকিতে রয়েছেন যাত্রীরা।

এদিকে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছ বলে অভিযোগ করেন যাত্রীরা। তবে কিছু কিছু পরিবহন শ্রমিক ভাড়া বেশি নেওয়ার বিষয়টি স্বীকার করলেও অধিকাংশ শ্রমিক তা অস্বীকার করেন।

সাতক্ষীরার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে খুলনা, যশোর, কালীগঞ্জ ভায়া-শ্যামনগর আশাশুনি রুটে গণপরিবহন চলাচল করছে।

শুক্রবার (৫ জুন) সকালে খুলনা রোড মোড়, নিউ মার্কেট মোড়, হাসপাতাল মোড় ও নারকেলতলা মোড় থেকে খুলনাগামী বাসগুলোতে দেখা যায়, নির্দিষ্ট দূরত্ব বজায় না রেখে যাত্রীরা বসে আছেন। লেগুনাগুলোতে যাত্রীদের ভিড় বেশি। হাতে গোনা কয়েকজনের মুখে মাস্ক ও হাতে হ‌্যান্ডগ্লাবস পরা।

সাতক্ষীরা শহরের বাসিন্দা মো. আমিনুর ইসলাম, সুমন মিয়াসহ কয়েকজন যাত্রী অভিযোগ করে বলেন, ‘খুলনায় যাচ্ছি ডাবল ভাড়া নিচ্ছে। সরকারিভাবে ভাড়া নির্ধারণ করা হলেও তা অমান্য করেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।’

এ বিষয়ে সাতক্ষীরা জেলা শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মো.আনিছুর রহমান বলেন, ‘যদি সামাজিক দূরত্ব না মেনে ভাড়া বেশি নেন তবে তার দায় ওই পরিবহনের চালক ও তার সহকারীকে নিতে হবে।’

সাতক্ষীরা জেলা ট্র্যাফিক পুলিশের সার্জেন্ট মো. মুকুল হোসেন জানান, সামাজিক দূরত্ব মেনে ও সরকার নির্ধারিত ভাড়া নিয়ে প্রতিটি গণপরিবহনকে টার্মিনাল ছাড়তে হবে। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হলে আইনানুগ ব‌্যবস্থা গ্রহণ করা হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, সরকারের নির্দেশনা অমান্য করে স্বাস্থ্য বধি না মেনে অতিরিক্ত ভাড়া আদায় করলে দোষীদের আইনের আওতায় আনার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মনিটরিং টিম গঠন করা হবে।

Share this post

scroll to top