খালেদা জিয়ার মুক্তির ত্বরান্বিত করতে

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করা এবং পরিধি প্রসারের জন্য সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিট গঠন করেছে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন। সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও সাবেক সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহম্মেদকে চেয়ারম্যান, সাবেক কার্যনির্বাহী সদস্য মো: শহীদুল ইসলামকে কো-চেয়ারম্যান এবং বারের সাবেক নির্বাহী কমিটির সদস্য মো: আইয়ুব আলী আশরাফীকে মহাসচিব নির্বাচিত করে সুপ্রিম কোর্ট ইউনিটের কমিটি গঠন হয়েছে। শনিবার সুপ্রিম কোর্ট বার ক্যান্টিনে সংগঠনের এক বিশেষ সাধারণ সভায় সর্বসম্মিতিক্রমে এই কমিটি গঠন করা হয়। তিন সদস্যের এই কমিটিকে পরে সুপ্রিম কোর্ট বার ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের সাধারণ সভায় আইনজীবীদের পেশার স্বার্থে আদালত অঙ্গন থেকে টাউট বা দালাল উচ্ছেদ ও আদালতে দুর্নীতি বন্ধে আগামী ৭ ফেব্রুয়ারি বেলা ১টায় সুপ্রিম কোর্টে মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহাসচিব এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবিএম ওয়ালিউর রহমান খান, কো-চেয়ারম্যন আবেদ রাজা, মনির হোসেন, সহ-সভাপতি আশরাফুজ্জামান খান ও ওয়াছিল উদ্দিন বাবু, যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান, আবদুল মতিন মন্ডল, শাফিউর রহমান শফি, নাজমুল হাসান, সামছুল ইসলাম মুকুল, কামাল হোসেন, মুক্তার হোসেন, আব্দুস সামাদ, মো: আবু হানিফ, গোলাম রসুল বকুল, মো: মশিউর রহমান, নাসির উদ্দিন খান, গোলাম নবী মোর্শেদ, রবিউল আহসান হাবীব, মাহমুদুল হাসান সুমন, ফজলুল হক আকন, আমান ফেরদৌস, মিনা বেগম মিনি। এতে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সহ-সভাপতি গোলাম মোস্তফা, ড. গোলাম রহমান ভূইয়া, কার্যনির্বাহী সদস্য আহসান উল্লাহ প্রমুখ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top