ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার

আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে সিআইডির সাইবার পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, নিজাম উদ্দিন (২২), রেহানুর হাসান রাশেদ (২০), আনোয়ার পারভেজ (২২) ও আল-আমিন (২২)। এ সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ৮টি মোবাইল সেট, ১টি হার্ডডিস্ক, ১৬টি ব্যাংক কার্ড, ২৬টি স্বর্ণের বক্সসহ নগদ ১ লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থার ডিআইজি শাহ আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন ক্রেডিট কার্ডের তথ্য চুরির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং অন্যজন পণ‌্য রিসিভ করার কাজে নিয়োজিত ছিলো। তাদের বিরুদ্ধে মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে বনানী থানায় একটি মামলা হয়েছে।’

সিআইডি জানায়, চালডাল ডটকম নামে অনলাইন শপের অভিযোগের সূত্র ধরে সিআইডির সাইবার পুলিশ জালিয়াতির ঘটনাটি উদঘাটন করে। সাইবার পুলিশের তদন্তকালে দেখা যায়, এ চক্রটি নিয়মিত অন্য ব্যক্তির মালিকানাধীন আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহার করে চালডাল ডটকম থেকে অনলাইনে কেনাকাটা করেছে । ক্রেডিট কার্ড থেকে নিয়মিত অনলাইনে লেনদেন হলেও প্রকৃত পক্ষে কার্ডের মালিক বিষয়টি সম্পর্কে কিছুই জানতেন না। এছাড়া, গ্রেপ্তারকৃতরা আড়ং ও অন্যন্য অনলাইন শপে কার্ড জালিয়াতির মাধ্যমে কেনাকাটা করেছেন । প্রকৃত ক্রেডিট কার্ড হোল্ডারের পিন নম্বরসহ তথ্য চুরির মাধ্যমে তারা এ জালিয়াতি করে।

Share this post

scroll to top