কোভিড যোদ্ধা চিকিৎসকদের স্মরণে দোয়া ও বৃক্ষরোপণ

Tree plantation for corona fighter (2)করোনা ভাইরাস (কোভিড ১৯) চিকিৎসার দেওয়ার সময় যেসব ডাক্তার একই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে তাদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে দোয়া ও বৃক্ষরোপণ করেছে হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ) ও নির্ভয় ফাউন্ডেশন। বগুড়ার গাবতলি থানায় তারা এ বৃক্ষরোপণ করেন।

এসময় উপস্থিত ছিলেন এইচবিএফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবুল বাশার মিরাজ, সিইও আব্দুল্লাহ্ আল ফাত্তাহ্, অ্যাকাউন্টস্ ম্যানেজার সাকিবুল ইসলাম, ভলেন্টিয়ার ফাহাদ,  জাকারিয়াসহ এলাকার একদল তরুণ।

বৃক্ষরোপণের বিষয়ে জানতে চাইলে এইচবিএফের প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ বলেন, এ সময়ের সাহসী যোদ্ধা হচ্ছেন চিকিৎসকরা। আমাদের মুক্তিযোদ্ধারা যেমন বুকে সাহস নিয়ে কম জনবল আর অস্ত্র নিয়ে শত্রুদের মোকাবেলা করেছিলেন ঠিক তেমনি আমাদের দেশের চিকিৎসকরাও জীবনের ঝুঁকি নিয়ে কম সুরক্ষাসামগ্রী নিয়ে ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করে আত্নহুতি দিয়েছেন। তাদের ভূমিকার কারণেই আমাদের মত উন্নয়নশীল দেশে মৃত্যু অনেক কম।  চিকিৎসক সেসব পরিবার যেন এ শোক কাটিয়ে উঠতে পারে তার জন্য দোয়া করেছি ও তাদের করোনা যোদ্ধা চিকিৎসকদের স্মৃতি রক্ষায় বৃক্ষরোপণ করেছি।

Share this post

scroll to top