কৃষি উন্নয়নে ৭০ ভাগ ভর্তুকি দিবে সরকার, হাওর পরিদর্শনে কৃষি মন্ত্রী

Minister Razzakনেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলা মেন্দিপুর ইউনিয়নে বোয়ালী হাওর, নাউটানা হাওর ও রসুলপুর হাওরে মঙ্গলবার(২১ এপ্রিল) দুপুরে বোরো ধান কাটা পরিদর্শনের সময় এ সব কথা বলেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক।

তিনি আরও বলেন, কৃষি কাজ সম্মানের কাজ, এ পেশায় জড়িত কৃষকেরা সমাজে মর্যাদাবান। হওরের কৃষকদের ধান কাটার উৎসাহ, কৃষি ভর্তুকি, সরকারী ভাবে ধান সংগ্রহ ও কৃষি যন্ত্রপাতি সহজে সরবরাহের কথা উল্লেখ করে কৃষকের কথা চিন্তা করে সরকার কৃষি যন্ত্রপাতি কিনার জন্য কৃষককে ৭০ ভাগ ভর্তুকি দিয়েছে। উৎপাদিত ধানের ন্যার্য মূল্য পেতে, সরকারী ভাবে ধান সংগ্রহের সময়ে কৃষক যাতে হয়রানির শিকার না হয় সেদিকে ও সংশ্লিষ্ট সকলকে লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি । মন্ত্রী বলেন আগামী বছর থেকে শ্রমিক সংকট নিরসনের লক্ষ্যে চাহিদা মোতাবেক পর্যাপ্ত কৃষি যন্ত্রপাতি ব্যবস্থা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি. অসীম কুমার উকিল, এমপি. মানু মজুমদার, কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মোহাম্মদ আব্দুল মুঈদ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত পরিচালক (ময়মনসিংহ অঞ্চল) নিখিল চন্দ্র সেন, উপ-পরিচালক কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান, নেত্রকোণা জেলা প্রশাসক মঈনুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সি, খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার, উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান ও থানা অফিসার ইনচার্জ এ.টি.এম মাহমুদুল হক প্রমুখ।

পরে বিভিন্ন হাওর পরিদর্শনের সময় কৃষি মন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক ধান কাটা শ্রমিকদের মাঝে লুঙ্গি, গামছা, সাবান ও মাস্ক বিতরণ করেন।

Share this post

scroll to top