কুমিল্লার হত্যা মামলা : হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার অভিযোগে করা মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি জানান, বিচারপতি একেএম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। ওই আদেশের বিপক্ষে আজ হাইকোর্টে আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা অবরোধ চলাকালে দিবাগত রাত সাড়ে তিনটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি (ঢাকা মেট্রো ব ১৪-৪০৮০) বাসে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে । মুহূর্তের মধ্যে বাসটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন। সেসময় বাসের কয়েক যাত্রী জানালা দিয়ে লাফিয়ে প্রাণে বাঁচতে পারলেও দগ্ধ হন অন্তত ২০ যাত্রী। এদের মধ্যে ৮ জন নিহত হন।

এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, সালাউদ্দিন আহমেদ এবং মামলার প্রধান আসামি জামায়াতের সাবেক সংসদ সদস্য ডা: সৈয়দ আবদুল্লাহ মো: তাহেরসহ ৭৮ জনের বিরুদ্ধে ২০১৭ সালের মার্চে চার্জশীট দেয় পুলিশ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top