করোনা মোকাবেলায় হাত ধোঁয়ার বেসিন বসাল আমাল ফাউন্ডেশন

basin and Hand wash set up (2)করোনা মোকাবেলায় বিশেষজ্ঞদের পরামর্শ, “জনসমাগম থেকে দূরে থাকুন আর সঠিক পদ্ধতিতে হাত ধৌত করুন। আমাল ফাউন্ডেশনের উদ্যোগে তাই কর্ম ব্যস্ত শহরের বিভিন্ন স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করে দেওয়া হয়েছে, যেন পথচারীরা চলার পথে তাদের নিজেদের পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে পারেন। আমালের সেচ্ছাসেবী কর্মীদের থেকে তারা হাত ধোয়ার সঠিক পদ্ধতি এবং দিক নির্দেশনা হাতে কলমে জানতে পারছেন।

এই উদ্যোগের সুফল সমাজের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ ও গৃহহীন মানুষরা গ্রহণ করতে পারছেন। প্রতিটি হাত ধোয়ার পয়েন্টে একজন করে সেচ্ছাসেবী কর্মী রয়েছেন সাহায্য করার জন্য।

উদ্যোটির বিষয়ে জানতে চাইলে আমাল ফাউন্ডেশনের পরিচালক ইশরাত করিম ইভ বলেন, করোনার বিরুদ্ধে সচেতননতা প্রোজেক্টের অংশ হিসেবে হাত ধোয়ার অভ্যাস ও সচেতনতা তৈরি করতে “রুখবো করোনা” কর্মসূচি গ্রহণ করেছি। এরই উদ্যোগে ঢাকার ধানমন্ডি, মোহাম্মদপুরের জনবহুল ৫টি স্থানে, ফরিদপুরে ২টি এবং নারায়ণগঞ্জের ৩টি জনবহুল এলাকায় হাত ধোঁয়ার জায়গা নির্ধারণ করি। নির্ধারিত সেই স্থানগুলোতে আমরা বেসিন স্খাপন করেছি ও হ্যান্ডওয়াশ রেখেছি। মূলত নিম্নআয়ের এবং খেটে খাওয়া মানুষগুলোর (রিকশাওয়ালা, ভিক্ষুক, পথচারী) জন্যই আমালের এই উদ্যোগ।

উল্লেখ্য, এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে অসহায়-দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ, অবলা প্রাণিদের জন্য খাবার বিতরণসহ বিভিন্ন কার্যক্রম সারাদেশে পরিচালিত হচ্ছে।

Share this post

scroll to top