করোনা আতঙ্কে ময়মনসিংহ মেডিক্যালের রোগীদের বিদায় দেয়া হচ্ছে

MYM-MMCHরোগীর অবস্থা দেখে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভর্তি রোগীদের বিদায় দেয়া হচ্ছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, করোনাভাইরাসের আতঙ্কে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রায় ৭০ শতাংশ রোগী কমে গেছে। আতঙ্কে রোগীরা নিজেদের পাশাপাশি ডাক্তারদের চাপে ছুটি নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। বুধবার (২৫ মার্চ)  সকালে হাসপাতালের ভিন্ন চিত্র চোখে পড়ে।  ঘুরে দেখা গেছে অধিকাংশ ওয়ার্ডে ১০-১৫ জন করে রোগী ভর্তি অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। এরআগে, স্বাভাবিক অবস্থায় ২৪ বেডের একেকটি ওয়ার্ডে কমপক্ষে বিছানাসহ মেঝেতে কমপক্ষে ১০০ থেকে ১২০ জন রোগী চিকিৎসা নিতো। রোগীরা না চাইলেও অনেককে হাসপাতাল থেকে বিদায় দেয়ার মতো ঘটনাও পায়া গেছে। হাসপাতালের একাধিক চিকিৎসক জানান, ক্রিটিক্যাল রোগী ছাড়া অন্যান্য রোগীদের আপাত দৃষ্টিতেই বিদায় দিতে হচ্ছে।

করোনাভাইরাসের কারণে আতঙ্কে রোগী কমে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ণ মজুমদার জানান, আগে যেখানে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার থেকে চার হাজার রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছেন, সেখানে রোগী কমে মঙ্গলবার হাসপাতালে রোগী ভর্তি আছেন মাত্র এক হাজার ২৭ জন। দিন দিন রোগী আরও কমে আসবে বলেও জানান তিনি।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক না প্রকাশের শর্তে বলেন, করোনাভাইরাসের আক্রমন একমাত্র সৃষ্টিকর্তার করুনা ছাড়া রোধ সম্ভব না। তবে হাসপাতালের চাপ কমাতে ওয়ার্ড থেকেই রোগীদের বিদায় করা হচ্ছে। তবে রোগীরা চাইলেই কি ছুটি নিতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কিছু করার নাই।

Share this post

scroll to top