করোনায় ল্যাবএইড হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

shakawatকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন আরও এক চিকিৎসক। তার নাম সাখাওয়াত হোসাইন। তিনি রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের অ্যানেস্থেশিয়া বিভাগের কনসালটেন্ট ছিলেন। ডা. সাখাওয়াত হোসাইন ময়মনসিংহ কমিউনিটি বেজড মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন কমিউনিটি মেডিকেল কলেজের ৫ম ব্যাচের শিক্ষার্থী।

সোমবার সকাল ৯টায় রাজধানীর বাড্ডা এ এম জেড, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানা গেছে, কোভিড আক্রান্ত হয়ে গত ২৯ মে থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন ডাক্তার সাখাওয়াত। এ নিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২১ জন চিকিৎসক মারা গেলেন।

তিনি রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড ও ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের একজন অ্যানেস্থেশিওলজিস্ট ছিলেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। ব্যক্তিগত জীবনে বিবাহিত ডা. সাখাওয়াত ছিলেন ৩ সন্তানের জনক।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) জানাচ্ছে, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হাজারের বেশি চিকিৎসক। আর মারা গেছেন ২১ জন। গত ১৫ এপ্রিল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রথম মারা যান সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। সর্বশেষ মৃত্যুর তালিকায় যোগ হলো ডাক্তার সাখাওয়াতের নাম।

করোনায় প্রাণ হারানোদের মধ্যে রয়েছেন ফরেনসিক মেডিসিনের কিংবদন্তি অধ্যাপক ডা. হাবিবুর রহমান, প্রখ্যাত ইউরোলজিস্ট ডা. মঞ্জুর রশীদ চৌধুরী, ইব্রাহিম মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ মহিউদ্দীন, ডিজি হেলথের অবসরপ্রাপ্ত ইভালুয়াটার অফিসার ডা. এ কে এম ওয়াহিদুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এস এ এম গোলাম কিবরিয়া ও স্কয়ার হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. মির্জা নাজিম উদ্দিন

Share this post

scroll to top