করোনায় ময়মনসিংহের দৈনিক জাহান সম্পাদক রেবেকা ইয়াসমিনের মৃত্যু

সম্পাদক-রেবেকা-ইয়াসমিনবৃহত্তর ময়মনসিংহ অঞ্চল থেকে প্রকাশিত প্রথম দৈনিক জাহান প্রকাশক ও সম্পাদক অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন (৬৫) করোনায় আক্রান্ত হয়ে সোমবার দুপুর আড়াইটায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে এক পূত্র, ২কণ্ন্যা, ভাই-বোন, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কৃষিবিদ শেখ হাবিবুর রহমানের সহধর্মীনি ছিলেন।

জানাজা শেষে মোহনগঞ্জ পৌর শহরে দৌলতপুরে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে বলে জানিয়েছেন দৈনিক জাহান নির্বাহী সম্পাদক মোঃ আবদুল হাসেম। অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন নেত্রকোণার মোহনগঞ্জ আল মবিন রোডস্থ বিশিষ্ট সমাজ সেবক ও চিকিৎসক মরহুম ডাঃ বদর উদ্দিন আহমেদ এর কন্যা।

পারিবারিক সূত্র জানায়, গত ২৬ জুন স্ট্রোকজনিত কারনে প্রথমে তাকে সিবিএমসিবির আইসিইউতে এবং চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয়বারের মতো স্ট্রোক হলে গত ১৮ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর সেখানে ১৯ জুলাই তার কোভিড পজিটিভ হলে তাকে মচিমহার ডেডিকেটেড কোভিড হাসপাতালের আইসিইউতে স্থানানৃতর করা হয়। তার অনিয়ন্ত্রিত ডায়াবেটিক ছিলো। এরপর থেকে সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন।

রেবেকা ইয়াসমিন নেত্রকোণা থেকে প্রকাশিত দৈনিক বাংলার দপর্ণ পত্রিকারও প্রকাশক। এছাড়াও ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সভাপতি, ময়মনসিংহ ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতিসহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত ছিলেন। ২০১২ সালের ২৬ জুন দৈনিক জাহান ও দৈনিক দর্পণ প্রকাশক কৃষিবিদ শেখ হাবিবুর রহমান শেখ ইন্তেকাল করেন।

Share this post

scroll to top