করোনায় আক্রান্ত নোভাক জোকোভিচ

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ করোনায় আক্রান্ত। স্কাই স্পোর্টস মঙ্গলবার বিকেলে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

সার্বিয়ান এ তারকার স্ত্রী জেলেনা জোকোভিচের করোনা টেস্টের ফল পজিটিভ এসেছে। তবে তাদের দুই সন্তান স্টেফান ও তারা জোকোভিচের করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে।

বিশ্বের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ সম্প্রতি বেলগ্রেডে প্রদর্শনী টেনিস টুর্নামেন্ট আয়োজন করেছিলেন। প্রতিযোগিতার প্রথম পর্ব শেষ হওয়ার পরপরই টেনিস অঙ্গনে প্রথম করোনায় আক্রান্তের খবর আসে। বেবি ফেডেরার হিসেবে পরিচিত বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ করোনায় আক্রান্ত হন।

এরপর বোর্না চোরিচের করোনা টেস্টের ফল পজিটিভ আসে। এরপর নোভাক জোকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচিরও করোনা ধরা পড়ে। এবার সেই তালিকায় যোগ হলেন নোভাক জোকোভিচ ও তার স্ত্রী।

প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের জন‌্য এমনিতেই কড়া সমালোচনার শিকার হচ্ছিলেন জোকোভিচ। প্রদর্শনী প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ক্রোয়েশিয়ায় হওয়ার কথা ছিল। তবে তা বাতিল করা হয়েছে।

এক বিবৃতিতে জোকোভিচ বলেছেন,‘প্রতিটি সংক্রমণের জন‌্য আমি অত্যন্ত দুঃখিত। আশা করছি যারা করোনায় আক্রান্ত হয়েছে তাদের শরীরে জটিল কিছু আর হবে না। আমি প্রত‌্যেকের সুস্বাস্থ্য কামনা করছি।’

নোভাক জোকোভিচ ক‌্যারিয়ারে ৭১টি এটিপি সিঙ্গেল টুর্নামেন্ট জিতেছেন। এর মধ‌্যে আছে ১৭টি গ্ল‌্যান্ড স্লাম। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ব্রোঞ্জ পদকও জিতেছিলেন তিনি।

Share this post

scroll to top