করোনাকে পরাজিত করে ১৬ পুলিশের কর্মস্থলে যোগদান

গাজীপুরের কালীগঞ্জ থানা পুলিশের ১৬ সদস্য করোনাকে পরাজিত করে কর্মস্থলে যোগদান করেছেন।

থানা সূত্রে জানা যায়, গত ১৬ এপ্রিল গাজীপুর ডিএসবি’র এসআই মো. আজিজুর রহমান কালীগঞ্জ থানায় কর্মরত অবস্থায় তার শরীরে উপসর্গ দেখা দেয়। পরে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠায়।

পরীক্ষার পর তার শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়। পরে থানার পাঁচ এসআই, দুই পিএসআই, চার এএসআই, চার কনস্টেবল একজন বিশেষ আনসারসহ ১৬ পুলিশ সদস্যের নমুনা আইইডিসিআর এ পরীক্ষা করার পর তাদের মাঝেও করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট পাওয়া যায়।
পরবর্তীতে আক্রান্ত পুলিশ সদস্যদের হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে রাখা হয়। করোনাকে পরাজিত করে সবাই সম্পূর্ণ সুস্থ হয়ে রোববার কর্মস্থলে যোগদান করেন।

এসময় গাজীপুর জেলা পুলিশ সুপার সামসুন্নাহার পিপিএম তাদেরকে ফুলের তোড়া, উপহার সামগ্রী ও করতালির মাধ্যমে বরণ করে নেন।

করোনা যুদ্ধে জয়ী থানার সেকেন্ড অফিসার এসআই মো. মশিউর রহমান জানান, আমাদের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। পরীক্ষার পর আমাদের রিপোর্ট পজেটিভ হওয়ায় কালীগঞ্জ সরকারী শ্রমিক কলেজে আইসোলেশনে থাকি।

সেখানে আমরা স্বাস্থ্য বিধি ও ডাক্তারের পরামর্শ মেনে নিয়মিত গরম পানি, চা, কফি পান করাসহ কলেজ মাঠে হালকা ব্যায়াম করেছি। পরবর্তীতে আইইডিসিআর আমাদের সুস্থ ঘোষণা করেছেন। আজ আমরা কর্মস্থলে যোগদান করেছি।

এ বিষয়ে গাজীপুর জেলা পুলিশ সুপার সামসুন্নাহার পিপিএম বলেন, আল্লাহর রহমতে আমাদের প্রতিটি সদস্য করোনা ভাইরাসকে পরাজিত করে কর্মস্থলে যোগদান করেছেন। তাদের দেহমন প্রাণ চাঞ্চল্যে ভরপুর আছে।

Share this post

scroll to top