করোনাঃ ময়মনসিংহ জেলা পুলিশকে বাকৃবির ফেস শিল্ড প্রদান

bauকরোনা মোকাবিলায় সামনের সারি থেকে লড়াইকারী ময়মনসিংহ জেলা পুলিশের সদস্যদের অধিকতর সুরক্ষার জন্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যারয়ের (বাকৃবি) নিজস্ব ফ্যাব ল্যাবে তৈরি করা আচ্ছাদন বা ফেস শিল্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে (০৭ মে ২০২০) বাকৃবির ফ্যাব ল্যাবে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে ফেস শিল্ডগুলো হস্তান্তর করা হয়। বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, দেশব্যাপী মানবদেহে করোনাভাইরাসের সংক্রমণ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর মাঝে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় তাদের সুরক্ষার জন্য প্রাথমিকভাবে বাকৃবির নিজস্ব মেশিনে তৈরী ৪০টি ফেস শিল্ড ময়মনসিংহ জেলা পুলিশকে দেওয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষে ফেস শিল্ডগুলো গ্রহণ করেন এডিশনাল এস পি কৃষিবিদ আল আমিন। এর আগে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও বাকৃবি’র হেলথ সেন্টারের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী ও বাকৃবি নিরাপত্তা শাখার সদস্যদের সুরক্ষায় ফেস শিল্ড প্রদান করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. মোঃ আজহারুল হক , ফ্যাব ল্যাবের পরিচালক অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাকৃবির উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, বাকৃবির নিজস্ব ফ্যাব ল্যাবে তৈরিকৃত ফেস শিল্ড করোনা সংকটে সামনের কাতারে থাকা জেলা পুলিশের সদস্যদের সুরক্ষা নিশ্চিত করবে। আমরা আমাদের সাধ্যমতো করোনা মোকাবিলায় কর্মরত সদস্যদের সাহায্য করে যাচ্ছি।

Share this post

scroll to top