ঔষুধের কথা বলে মেয়েকে বিষ খাওয়ালেন মা

‘এই ওষুষ খেলে শরীরে শক্তি বাড়বে’ একথা বলে নিজের গর্ভজাত ৮ বছরের মেয়ের মুখে বিষ তুলে দিয়ে নিজেও সেই বিষ খেয়েছেন এক মা। এ ঘটনা ঘটেছে জেলার নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামে আজ বৃহস্পতিবার সন্ধার দিকে। মুমূর্ষু অবস্থায় ওই মা ও মেয়েকে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কামুক্ত না হওয়ায় তাদের ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

ফমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, ভাগ্য বিড়ম্বনার শিকার ওই মায়ের নাম মৌসুমী আজাদ (২৬)। তিনি ওই গ্রামের জনৈক লিটনের স্ত্রী। তাদের মেয়ের নাম ফায়জা। বিষপানকারী ওই মা ও শিশুর স্বজনেরা জানান, মৌসুমী আজাদের স্বামী লিটন মোল্যা একজন ব্যবসায়ী। তিনি ভবুকদিয়া বাসস্ট্যান্ডে হার্ডওয়ারের দোকান করেন। সাংসারিক বিষয় নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মাঝে মনোমালিন্য চলছে।

তারা জানান, ‘এই ওষুধ শরীরে শক্তি বাড়বে’ একথা বলে ফায়জাকে বিষ খেতে দেয় তার মা মৌসুমী। তিনি নিজেও ওই বিষ পান করেন। এরপর তারা দু’জন অসুস্থ হয়ে পড়লে অ্যাম্বুলেন্সে তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করা হয়। অসুস্থ শিশু ফায়জা এসময় নির্বাক ছিল। স্বজনেরা তার সাথে কথা বলতে চেষ্টা করলেও সে কোন প্রতুত্তর করছিল না।

ঘটনার সত্যতা স্বীকার করে হাসপাতালের শিশু ওয়ার্ডের নাম প্রকাশে অনিচ্ছুক ইন্টার্নী চিকিৎসক জানান, কতোটুকু পরিমাণ বিষ ওই শিশু ও তার মা সেবন করেছেন তা বলতে পারছেন না স্বজনেরা। শিশু ফায়জাকে আমরা ২৪ ঘন্টার পর্যবেক্ষণে রেখেছি। আর তার মাকে মহিলা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

Share this post

scroll to top