Connect with us

তারাকান্দা লাইভ

এরশাদের কুলখানি উপলক্ষে তারাকান্দায় দোয়া ও মিলাদ মাহফিল

Published

on

কুলখানি

তারাকান্দা প্রতিনিধি:::ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের কুলখানি (চল্লিশা) কর্মসূচি উপলক্ষে শনিবার তারাকান্দা জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়েছে।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলার জাতীয় পার্টির সভাপতি এমএ মাসুদ তালুকদার, যুগ্ন আহব্বায়ক আবু বক্কর ছিদ্দিক, ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আব্দুল মান্নান সহ দলীয় নেতৃবৃন্দ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক আবদুছ সামাদ আকন্দ, রেনু মন্ডল সহ স্থানীয় গণম্যান ব্যক্তিবর্গ। দোয়া মাহফিলে মোনাজাত করেন তারাকান্দা থানা মসজিদের ইমাম আলহাজ্ব জহিরুল ইসলাম সরকার।

Continue Reading

আজকের ময়মনসিংহ

ময়মনসিংহে বিদ্যুৎস্পৃষ্টে মা মেয়ের মৃত্যু

Published

on

Mymensingh-ময়মনসিংহ

ময়মনসিংহের তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে শ্যামল (১৩) নামে আরেক ছেলে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে কামারগাঁও ইউনিয়নের ভেরুয়া গ্রামে এই ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, দিনেশের ছেলে শ্যামল রাতে বাড়ির উঠানে টিউবওয়েলে হাতমুখ ধোয়ার জন্য যায়। সেখানে গিয়ে টিউবঅয়েল ঘেরা টিনের বেড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চিৎকার দেয় শ্যামল। চিৎকার শুনে শ্যামলের মা অঞ্জলী রানী দৌড়ে তার ছেলেকে বাঁচাতে তিনি নিজেও বিদ্যুৎস্পৃষ্ট হয়। এমন সময় অঞ্জলী রানীর বড় মেয়ে লক্ষী রানীও তাকে বাঁচাতে যায়। এতে ঘটনাস্থলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা ও মেয়ের মৃত্যু হয়। গুরুতর আহত হয় ছেলে শ্যামল। পরে স্থানীয়রা শ্যামলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আল মামুন এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।’

Continue Reading

আজকের ময়মনসিংহ

ময়মনসিংহে যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

Published

on

Tarakanda Rai

ময়মনসিংহের তারাকান্দায় যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলায় ১১ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন ময়মনসিংহের বিশেষ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবরিনা আলী।

বৃহস্পতিবার (৪আগস্ট) দুপুরে আদালতের রায়ে দন্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দার তারাটির কাশিগঞ্জের  মো. আলিম উদ্দিনের ছেলে মো. নাজিরুল হক(৫০), আব্দুর রশিদের ছেলে হুমায়ুন(২৫), আব্দুল আজিজের ছেলে শান্ত(২২), আকবর আলীর দুই ছেলে বিল্লাল(২২) ও মোফাজ্জ্বল(৩৫), হাজী জব্বারের দুই ছেলে শহিদ(৩৫)ও সেলিম(২৫), মৃত আব্দুল জলিলের ছেলে আবুল কাসেম(৫৫), হযরত আলীর ছেলে আনোয়ার(২৫), মৌলভী সামসুদ্দিনের ছেলে শহীদ(২৭) এবং আব্দুর রশিদের ছেলে কামাল(৩০)।

মামলায় অভিযুক্ত আরশাদ আলী ও খোরশেদ আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, ময়মনসিংহের তারাকান্দার তারাটি কাশিগঞ্জে ২০১১ সালের ১৫ জুন নির্বাচন নিয়ে রাজনৈতিক প্রতিহিংসায় আব্দুল কুদ্দুছের ছেলে রিয়াজ উদ্দিন দুলাল নিজ বাড়িতে ফেরার পথে অভিযুক্ত আবুল হোসেনের বাড়ির পাশে সড়কে গতিরোধ করে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। পরে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়দিন পর তার মৃত্যু হয়। ঘটনার পর ১৮ জুন গুরুতর আাহত দুলালের ছোটভাই মোফাজ্জল হোসেন বাদি হয়ে তারাকান্দা থানায় তেরো জনকে আসামী করে মামলা করে। পরে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে। পরবর্তীতে অভিযুক্তরা জামিনে মুক্ত হয়। মামলাটিতে ১২ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহন ও শুনানী শেষে আজ এ আদেশ দেন আদালত।

আদালতে সরকারি কৌশুলী সঞ্জীব সরকার ও আসামী পক্ষে এ এইচ এম খালেকুজ্জামান মামলাটি পরিচালনা করেন।

Continue Reading

আজকের ময়মনসিংহ

ভক্তের স্ত্রীকে নিয়ে পালানোর পর গৃহবধূকে ফেলে আবারও উধাও পীর

Published

on

খেতা শাহ Ketha Shah

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ফজলুল হক ওরফে খেতা শাহ নামে কথিত এক ভন্ড পীরের হাত ধরে উধাও হওয়া গৃহবধূকে প্রায় ১৯ দিন পর উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১১ জুলাই) গাজীপুরের টঙ্গী থেকে ওই গৃহবধূকে উদ্ধার করা হলেও ভক্তের স্ত্রীকে রেখে আবারও পালিয়েছেন গেছেন পীর খেতা শাহ।

মঙ্গলবার (১২ জুলাই) সকালে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার ভক্তের স্ত্রীকে উদ্ধারের সময় খেতা শাহকে খুঁজে পাওয়া যায়নি। তবে তাকে গ্রেপ্তার করা হবে। উদ্ধার হওয়া গৃহবধূ বর্তমানে আমাদের হেফাজতে রয়েছে।

জানা যায়, অভিযুক্ত ব্যক্তি আধ্যাত্মিক নেতা নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার হীরণপুর গ্রামের বাসিন্দা ফজলুল হক ওরফে খেতা শাহ’র (৬০) সাথে দেড় মাস আগে তারাকান্দার শফিকুল ইসলাম নামে এক ব্যক্তির পরিচয় হয়। পরে খেতা শাহকে আধ্যাত্মিক পীর ভেবে তার ভক্ত বনে যান শফিকুল। সংসারের উন্নতি আর মনের বাসনা পূরণের ধারণা থেকে দুই চাচার পরামর্শে স্থানীয় মাজারে এনে আশ্রয় দেন শফিকুল। এ সময় স্ত্রীকে বলেছিলেন ভালোভাবে আপ্যায়ন করতে। সবকিছুই ভালোভাবে চলছিল। তবে গত ২২ জুন দুপুর ১২টার দিকে খেতা শাহকে নিয়ে শফিকুলের স্ত্রী তার বাবার বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় যাওয়ার কথা বলে লাপাত্তা হন দুজনই। পরে এ ঘটনার পর খেতা শাহর নামে থানায় লিখিত অভিযোগ দেন শফিকুল ইসলাম। গত ২ জুলাই তার অভিযোগ মামলা হিসেবে নথিবদ্ধ করা হয় সংশ্লিষ্ট থানায়।

Continue Reading

Trending