উঠতি সন্ত্রাসীদের ভয়ঙ্কর মিশন

নিলয়ের বয়স সবে মাত্র ১৫ পেরিয়ে ১৬ বছরে পড়েছে। এই বয়সে বইপত্র নিয়ে তার পড়াশুনা করার কথা। স্কুলের আঙ্গীনায় বন্ধুদের সাথে আড্ডা মাতিয়ে তোলার কথা। কিন্তু এই বয়সে সে ভয়ঙ্কর খুনি। আজ সে একটি খুনের মামলায় কারাগারে। নিজেই তার অন্য বন্ধুদের নিয়ে খুন করেছে আরেক বন্ধু নারায়ণগঞ্জের নয়ামাটি হোসিয়ারি শ্রমিক সিয়ামকে। সিয়ামের বয়সও ১৫ বছর। সিয়ামকে খুনের ঘটনা যারা জড়িত সবার বয়স ১৫/১৬ বছর।

সিয়ামকে কিভাবে খুন করেছে নিলয়ও তার বন্ধুরা সে লোমহর্ষক বর্ণনা শুনে পুলিশও হতবাক। কিশোর বয়সে কিভাবে নিলয়রা খুনি হয়ে উঠেছে তার বিবরণ পিলে চমকানো। আদালতে দেয়া জবানবন্দিতে নিলয় জানায়, মাত্র একটা রুপার ব্রেসলেট নিয়ে দ্বন্ধের জেরে সিয়ামকে খুন করে তারা। প্রথমে শ্বাসরোধ করে পরে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে নিয়ামকে খুন করে তারা। ২৭ জানুয়ারি রাত ১০টা দিকে সিয়ামকে গরুর গোস্ত পরোটা খাওয়ানোর কথা বলে ডিআইটি এলাকা নিয়ে খুন করে। ২৮ জানুয়ারি সিয়ামের লাশ ডিআইটি এলাকা থেকে পুলিশ উদ্ধার করে।

শুধু সিয়াম নয় একই বয়সের হিটলার রায়হান ও পাভেলসহ পাঁচজন মিলে ২৭ জানুয়ারি রাতে ফতুল্লার দেওভোগ এলাকায় এলোপাথারি কুপিয়ে হত্যা করে আরেক হোসিয়ারি শ্রমিক আলমগীরকে। এ কিলিং মিশনে প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিল হিটলার রায়হান ও পাভেলসহ পাঁচজন। এছাড়া আশেপাশে পাহারায় ছিল আরো ১৫ জন। আলমগীর হত্যার সাথে জড়িত সবাই উঠতি সন্ত্রাসী।

নিলয় আর হিটলার রায়হানের মতো আরেক উঠতি সন্ত্রাসী গ্রুপের নয় সদস্য মিলে ধর্ষণ শেষে হত্যা করে এক তরুণীকে। ৯ জানুয়ারি ওই তরুণীর লাশ ফতুল্লার কাশিপুর ভোলাইল এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। ঘটনা ২০ দিন পর ১৪/১৫ বছর বয়সের শুক্কুর আলী ও টিক্কা রাকিবকে পুলিশ গ্রেফতার করা পর বেরিয়ে আসে তরুণী হত্যার লোমহর্ষক ঘটনা।

শুক্কুর আলী ও টিক্কা রাকিব আদালতে দেয়া জবানবন্দিতে বলে, ৮ জানুয়ারি রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ শহরের কলেজ রোডে মেয়েটিতে একা ঘুরতে দেখে শুকুর আলী। পরে মেয়েটিকে অটোরিকশায় তুলে নিয়ে কাশিপুরের ভোলাইল এলাকায় নিয়ে যায়। সেখানে নিয়ে মেয়েটির শরীরে হাত দিয়ে দেখে মেয়েটির গায়ে প্রচণ্ড জ্বর ও মুখ দিয়ে লালা বের হচ্ছে। এরপরও তারা পাশের একটি মাঠে নিয়ে আটজন মিলে পালাক্রমে ধর্ষণ করে।

তরুণীর শারেরিক অবস্থা খারাপ দেখে তাকে ছেড়ে দিলে পরে সমস্যায় পড়তে হবে এমনটা ভেবে হত্যার পরিকল্পনা করে। পরে জুয়েলের কথা মত শুক্কুর মেয়েটির গলা চেপে ধরে। সাগর, রাসেল, আবুতালেব মেয়েটির হাত ধরে ও টিক্কা রাকিব, অনিক ও তৌহিদ মেয়েটির পা ধরে। পরে শুক্কুর মেয়েটিকে হত্যা করতে ব্যর্থ হলে জুয়েল মেয়েটির বুকে দুটি ঘুষি মেরে পরে গলা টিপে মেয়েটির মৃত্যু নিশ্চিত করে।

নিলয়, হিটলার রায়হান আর টিক্কা রাকিবদেরমতো উঠতি সন্ত্রাসীদের ভয়ঙ্কর মিশন চলছে নারায়ণগঞ্জে। খুন ধর্ষণ এদের কাছে মামুলী ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। নিমিষেই ভয়ঙ্কর অপরাধ এরা সংগঠিত করতে পারে।

জানা গেছে, গত এক মাসে নারায়ণগঞ্জে ১৩টি খুনের ঘটনা ঘটেছে। এসব ঘটনা উঠতি সন্ত্রাসীদের দ্বারা সংঘঠিত হয়। এছাড়া গত এক মাসে ধর্ষণের ঘটনা ঘটেছে নয়টি।

গত ২৮ জানুয়ারী শহরের ডিআইটি কলোনির পিছন থেকে সিয়াম (১৭) নামে এক হোসিয়ারি শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ব্রেসলেট নিয়ে দ্বন্ধে বন্ধুদের হাতে খুন হয় সিয়াম। গত ২৭ জানুয়ারি নারায়ণগঞ্জ শহরের দেওভোগে আলমগীর হোসেন (৩০) নামে যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত ২১ জানুয়ারী ফতুল্লা জামাতার ছুরিকাঘাত করে হত্যা করে শ্বশুর ওয়াহাব মিয়াকে। (৫০) এ ঘটনায় জামাতা আলমগীর হোসেনকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। গত ১৯ জানুয়ারী বন্দর উপজেলার সোনাকান্দায় মাবিয়া ভবনের একটি ফ্ল্যাট বাসায় নাঈমা রহমান (৩৭) নামে গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে দুর্বৃত্তরা।

গত ১৯ জানুয়ারী রূপগঞ্জ উপজেলায় কাজিরবাগ এলাকায় মাহিম (১৪) মাদ্রাসা শিক্ষার্থীখুন হয়েছে। গত ২০ জানুয়ারী আড়াইহাজার উপজেলার সুলতানসাদী এলাকার শ্মশানঘাট থেকে মোজাম্মেল (২৭) নামের যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। গত ১৭ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে তানজিল (৭) নামে শিশুকে বলাৎকার করে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। গত ১২ জানুয়ারী রূপগঞ্জে ইভটিজিংয়ে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে আসলাম হোসেন (১৪) নামে ৭ম শ্রেনীর এক ছাত্রকে ছুরিকাঘাতে হত্যাকরা হয়। গত ৯ জানুয়ারী সদর উপজেলার ফতুল্লায় দুই তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ ।

গত ৩ জানুয়ারী আড়াইহাজারে ফুসকার সাথে কীটনাশক জাতীয় পর্দাথ মিশিয়ে উম্মেহানী (২৪) নামে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী তুহিনকে গণপিটুনি দিয়ে এলাকাবাসী পুলিশে সোপর্দ করেন। গত ৩ জানুয়ারী সদর উপজেলার ফতুল্লার ইসদাইরে সাদিয়া আফরিন (২২) নামে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত ১৮ জানুয়ারী ১৮ জন পথচারীকে কুপিয়ে আহত করে উঠতি সন্ত্রাসী আজাদ বাহিনীর সদস্যরা।

খুনের মতো নারায়ণগঞ্জে ধর্ষনের ঘটনাও বেড়েছে। জানুয়ারী জুড়ে জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে মোট ৯টি ধর্ষণ ও ১ টি বলাৎকারের ঘটনা ঘটেছে। ২৮ জানুয়ারি রূপগঞ্জে ৭ম শ্রেণির স্কুলছাত্রীকে সোনারগায়ের বাংলার তাজমহলে বেড়ানোর কথা নিয়ে যাওয়ার কথা বলে গণধর্ষণ করেছে ৬ বখাটে। ২৭ জানুয়ারী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাক প্রতিবন্ধি নারীকে (৪০) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় এলাকাবাসী গণপিটুনি দিয়ে ধর্ষককে পুলিশে সোপর্দ করেছে।

২৬ জানুয়ারী ফতুল্লা শাহীবাজারে ৯ বছর বয়সী শিশুকে ধর্ষণের অভিযোগে শাহজাহান মিয়াকে (৬৫) গ্রেফতার করে পুলিশ। ২৬ জানুয়ারী নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের ছাতিয়ান এলাকায় নানার বাড়িতে বেড়াতে এসে পুলিশের ধর্ষণের শিকার হয়েছে দশম শ্রেনীর স্কুল শিক্ষার্থী। ২৫ জানুয়ারী নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কিশোরী গৃহপরিচারিকা (১১) ধর্ষণের ঘটনায় লম্পট রাজমিস্ত্রি আব্দুর রহিম ওরফে বিশুকে (৪৫) গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। ১৫ জানুয়ারি নারায়ণগঞ্জ শহরের কুমুদিনী বাগান এলাকায় ৬ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টাকালে সাইফুল ইসলাম (১৫) নামে এক কিশোরকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসি। ১৭ জানুয়ারি নারায়ণগঞ্জ মহানগর সিদ্ধিরগঞ্জ থেকে তানজিল (৭) নামে শিশুকে বলাৎকার করে শ্বাসরোধ করে হত্যা করেছে।

১১ জানুয়ারী নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুখ ও হাত-পা বেঁধে রেখে গার্মেন্ট নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ১২ জানুয়ারী বন্দরে ৭ বছরের শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। ধর্ষক আল-আমিনকে (১৭) গ্রেপ্তার করে পুলিশ। ফতুল্লা থেকে দিনমজুরের পঞ্চম শ্রেণির শিশু কন্যাকে বেড়ানোর প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে নূর ইসলাম গাজী (৩৪) নামে এক কবিরাজ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top