ঈশ্বরগঞ্জে ভাই-বোনের অত্যাচারে ১২বছর ধরে বাড়ি ছাড়া প্রতিবন্ধী বাবুল মিয়া

Babul-Ishwarganjজন্ম থেকেই একটি হাত নেই বাবুলের। অথচ বাবার মৃত্যুর পর ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি থাকলেও ১২বছর ধরে ভাই-বোনের অত্যাচারে নিজ বাড়িতে ফিরতে পারছেন না এক শারীরিক প্রতিবন্ধী।

জানা যায়, উপজেলার রাজিবপুর ইউনিয়নের ঘাঘড়া গ্রামের আব্দুল খালেকের প্রতিবন্ধী ছেলে বাবুল মিয়া সহোদর ভাই ও বোনদের অত্যাচারে দীর্ঘ ১২বছর ধরে বাড়ি ছাড়া রয়েছেন। নিজের সম্পত্তি ও বাড়ি ঘর থাকার পরও ভাই বোনের অত্যাচারে প্রতিবন্ধী বাবুল মিয়া স্থানীয় বাজারে সরকারি একটি পরিত্যাক্ত ঘরে অমানবিক ও অস্বাস্থ্যকর পরিবেশে দিন যাপন করছে। বিষয়টি নিয়ে ছোট ভাই কামাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাই (বাবুল হোসেন) দীর্ঘদিন ধরে বাড়িতে থাকেন না। তার সম্পত্তি তিনি বিক্রি করে ফেলেছেন। তবে এ বিষয়টি নিয়ে প্রতিবেশিরা জানিয়েছেন বাবুল হোসেন পিতার সম্পত্তি ছাড়াও এলাকার  বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ৪৫শতক জমি ক্রয় করেছেন, সুতরাং তার জমি বিক্রি করার প্রশ্নই আসে না! কামাল হোসেনই তার ভাইকে বাড়িতে না আসনার জন্যে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে।

প্রতিবন্ধী বাবুল হোসেন বলেন, ভাই বোনদের অত্যাচারে প্রায় ১২ বছর ধরে নিজ বাড়ি ছেড়ে বাজারের একটি পরিত্যাক্ত ঘরে আশ্রয় নিয়ে বসবাস করে আসছেন। এখন সেই বাড়িটিও ছেড়ে দেওয়ার জন্যে নোটিশ করা হয়েছে। আমার নিজ বাড়িতে প্রায় ৫৫শতক জমি আছে তবুও আমি বাড়িতে ফিরতে পারছি না। আমি আমার নিজ বাড়িতে ফিরতে চাই।

বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলামের কাছে বার বার যোগাযোগ করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

Share this post

scroll to top