ঈশ্বরগঞ্জে তালাবদ্ধ হিসাবরক্ষণ অফিস : পেনশানারদের ভোগান্তি

Ishwarganjময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় তালাবদ্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে পেনশানাররা। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় শতাধিক পেশনাররা পেনশন না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরে গেছেন। অনেকেই গত বুধ ও বৃহস্পতিবার পেনশন নিতে আসলেও পেনশন  না দিয়ে হিসাবরক্ষণ কর্মকর্তা রোববার দিন আসতে বলেন। কথামত রোববার দিন পেশনাররা আসলেও অফিস তালাবদ্ধ দেখতে পান।

পেনশন নিতে আসা মোয়াজ্জেম হোমেন (৮৩) বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে যানবাহন সীমিত থাকায় অনেক কষ্টকরে দুইশত টাকা ভাড়া দিয়ে নান্দাইল থেকে এসে দেখি অফিস তালাবদ্ধ। জাহানার বেগম (৬৫) বলেন, উপজেলার এক প্রান্ত দত্তগ্রাম থেকে পেনশন নিতে এসেছি। আজকে টাকা না পেলে সংসার চালানো কঠিন হবে। করোনা পরিস্থিতিতে উপজেলায় কর্মরত কর্মকর্তাদের কর্মস্থলে থাকার নির্দেশনা থাকলেও উপজেলা  হিসাবরক্ষণ কর্মকর্তা ময়মনসিংহ সদরে অবস্থান করছেন। কর্মস্থলে না থাকার বিষয়ে জানতে চাইলে উপজেলা হিসারক্ষণ কর্মকর্তা গোলাম মেহেদী জানান, রাস্তায় পুলিশি বাধার কারনে আসতে পারি নি। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল তাই চলে এসেছি। যেহেতু আমি আসতে পারিনি তাই আমার লোক পাঠিয়ে বই সংগ্রহ করে আগামী দিনে পেশন দেয়ার ব্যবস্থা করবো।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন, দেশের এমন পরিস্থিতিতে সকল কর্মকর্তাই স্টেশনে থাকার কথা। হিসারক্ষণ কর্মকর্তা স্টেশনে না থাকা এবং পেশনারদের দুর্ভোগ লাঘবের বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

Share this post

scroll to top