ঈশ্বরগঞ্জের ইউএনওর বিরুদ্ধে আদালতে মামলা

UNO-Ishwarganjময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন ও জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঝণ্টুর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী আদালতে ওই মামলাটি দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়ন পরিষদের মাতাব উদ্দিন, আব্দুল হামিদ ও শ্রী প্রাণেশ চন্দ্র দাস মহল্লাদারের জাতীয় পরিচয় পত্রে উল্লেখিত বয়স অনুসারে তাদের চাকুরির মেয়াদকাল শেষ হয়। পরবর্তীতে উল্লেখিত ৩জনের বিপরীতে ১৬মার্চ উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। কিন্ত কর্মরত ওই ৩জন মহল্লাদার ওই নিয়োগ বিজ্ঞপ্তি অবৈধ দাবি তুলে ২৯মার্চ ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন ও জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঝণ্টুর বিরুদ্ধে মামলা দায়ের করে। তাদের দাবি জাতীয় পরিচয় পত্রে তাদের বয়স ভুল ক্রমে বেশি হয়েছে। তাদের নিয়োগ পত্রে উল্লেখিত বয়সই তাদের আসল বয়স। নিয়োগ পত্রে উল্লেখিত জন্ম তারিখ অনুযায়ী ২০২৫সনের ৩০শে জুন পর্যন্ত স্বপদে কর্ম করতে পারবেন। যেহেতু জাতীয় পরিচয় পত্রে বয়স ভুল ভাবে এসেছে তাই নিজেদের জাতীয পরিচয় পত্র সংশোধনের জন্যে আবেদন করেছেন এবং তা প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, যোগদানের সময় যে জন্ম তারিখ ব্যবহার করেছিলেন তা অনুযায়ী চাকুরীর মেয়াদ শেষ হয়নি। তবে এ যাবৎ কাল পর্যন্ত যে জাতীয় পরিচয় পত্র ইস্যু করে বেতন ভাতা উত্তোলন করছেন সে অনুযায়ী তাদের চাকুরীর মেয়াদ শেষ হয়েছে। যদি পরিচয় পত্র সংশোধন করে আসেন তাহলে কোন সমস্যা নেই।

Share this post

scroll to top