ইফতারে খেজুর নিষিদ্ধ করেছে ময়মনসিংহের পাঁচতারা রেস্তোরা কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার : ইফতারের সময় হোটেলের ইফতারে খেজুর নিষিদ্ধ করেছে ময়মনসিংহ শহরের চড়পাড়ার দি নিউ পাঁচতারা বেকারী এন্ড রেস্তোরা কর্তৃপক্ষ। ইফতারের কোনো প্যাকেজেই খেজুর রাখা হচ্ছে না বলে কর্মচারীরা জানান, “খেজুর দিতে কর্তৃপক্ষের নিষেধ আছে।”

সরেজমিনে দেখা যায়, সারা দিন রোজা রেখে যখন মুসলমানরা ইফতার করতে ময়মনসিংহ শহরের বিভিন্ন রেস্তোরায় ভিড় জমাচ্ছে ঠিক তখনি অজ্ঞাত কারণ দেখিয়ে খেজুরকে নিষিদ্ধ করেছে ময়মনসিংহ শহরের চড়পাড়ার দি নিউ পাঁচতারা বেকারী এন্ড রেস্তোরা। রেস্তোরার ইফতার মেন্যুতে খেজুর না থাকায় বুধবার সন্ধ্যায় কাস্টমারদের সাথে হোটেলের কর্মচারীদের তর্ক বিতর্কের সৃষ্টি হয়। রেস্তোরার কর্মচারীরা বারবার বলেছে, ইফতারি আইটেমে আমরা খেজুর রাখতে চেয়েছিলাম, কিন্তু মালিক আমাদের খেজুর রাখতে নিষেধ করেছেন। আমাদের কি দোষ?’ খেজুর না দেয়ায় উদ্ধেগ প্রকাশ করেছেন ইফতারে অংশ নেয়া ঈশ্বরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামসহ প্রায় শতাধিক ইফতারকারী।

কেনো খেজুর থাকবে না এরকম প্রশ্ন করলে, ওয়েটার মাহফুজ ময়মনসিংহ লাইভকে বলেন, আমরা ইফতারি প্যাকেজে খেজুর রাখতে চেয়েছিলাম, কিন্তু মালিক আমাদের খেজুর রাখতে নিষেধ করেন। আমাদের কিছুই করার নেই। ইফতারিতে খেজুর না থাকায় হোটেলে উপস্থিত রোজাদাররা অসন্তোষ প্রকাশ করেন।

রমজান মাস জুড়েই ইফতারে সবাই কম বেশি খেজুর খেয়ে থাকেন। মুসলিমদের জন্য খেজুর অনেক প্রিয় একটি খাবার। রোজা এলে ইফতারের খাদ্য তালিকায় এর স্থান থাকে সর্বাগ্রে। কারণ প্রিয়নবী রাসূলুল্লাহ সাঃ এর ইফতার তালিকায় খেজুর থাকতো, সে হিসেবে ইফতারিতে খেজুর খাওয়া সুন্নত। ফলে রমজান মাসে প্রত্যেকটি হোটেলেই ইফতারির সাথে খেজুর থাকতে দেখা যায়। কিন্তু ময়মনসিংহের পাচতারা হোটেলে একটু ভিন্ন। সেখানে ইফতারে খেজুর রাখার কোনো প্রয়োজনই মনে করেন না হোটেল কর্তৃপক্ষ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top