আ’লীগ নেতাদের মেরুদণ্ড কাগজের তৈরি: রিজভী

‘বিএনপির মেরুদণ্ড নেই’ আওয়ামী লীগের নেতাদের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমি বলবো- আওয়ামী লীগ নেতাকর্মীদের মেরুদণ্ড নিউজ প্রিন্টের। যেমন সাদা কাগজের চেয়ে নিউজপ্রিন্ট ধরলেই ছিড়ে যায়। তেমনি আওয়ামী লীগ নেতাদের মানব মেরুদণ্ড নাই। কারণ তারা লোপাটকারী, দুর্নীতিবাজ সরকারকে সমর্থন দিয়ে যাচ্ছে।

সোমবার দুপুরে এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সুস্থতা কামনায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

 এসএম জিলানীর সভাপতিত্বে ও নজরুল ইসলামের পরিচালনায় দোয়া মাহফিলে অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবী উল্লাহ নবী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশের অবস্থা বিপন্ন। দেশকে ভয়ঙ্কর অন্ধকারময় গুহার দিকে নিয়ে যাওয়া হচ্ছে। অথচ আজকে তাদের মুখে দেশপ্রেমের কথা শুনতে হয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ হলেও তাকে নিয়ে সরকার মিথ্যা বক্তব্য দিচ্ছে। তার বিরুদ্ধে যে দুই কোটি টাকার অভিযোগ দেয়া হয়েছে সেই টাকা ব্যাংকে রয়েছে। কিন্তু শেখ হাসিনা তাকে বাইরে রাখবেন না। এজন্য তাকে নির্বাচনের আগে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দী রাখা হয়েছে।

রিজভী বলেন, এই আমলে ৯ লাখ কোটি টাকা বিদেশে গেছে তার জবাব তো দেননি কেউ। আজকে অর্থনীতিবিদ ও সিপিডি থেকে শুরু করে সবাই বলছে ব্যাংকে টাকা নেই। অথচ সরকার উন্নয়নের জোয়ারের কথা বলেন।

রিজভী বলেন, আজকে যারাই ক্যাসিনো বা অন্যান্য দুর্নীতিতে ধরা পড়ে- তারা বলে আগে বিএনপি করতো। সুতরাং বিএনপি থেকে লোক গিয়ে আওয়ামী লীগ ভরে গেছে। এখন আওয়ামী লীগ আর কেউ করতে চায় না। যা তাদের বক্তব্যেই প্রমাণিত হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তারা তারেক রহমান ও বেগম জিয়াকে নিয়েও আতংকে আছে। তারেক রহমান ৬ হাজার মাইল দূরে থাকলেও তাকে নিয়ে ষড়যন্ত্র করছে। জনবিচ্ছিন্ন সরকার দুঃস্বপ্ন দেখে- এই বোধহয় তারেক রহমান চলে এলো, খালেদা জিয়া মুক্তি পেলো।

সাদেক হোসেন খোকা প্রসঙ্গে রিজভী বলেন, আমাদের মাঝে খণ্ডকালীন শিক্ষক, অ্যাডভোকেট আছেন; কিন্তু পূর্ণাঙ্গ রাজনীতিবিদের অভাব। আর সাদেক হোসেন খোকা হলেন পূর্ণাঙ্গ রাজনীতিবিদ। যারা দেশের বিপদে সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে অন্ধকারের মধ্যেও ঝাঁপিয়ে পড়তে পারে। আমি তার আশু সুস্থতা কামনা করছি। আল্লাহ তায়ালা যেন তাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দেন।

হাবিব উন নবী খান সোহেল বলেন, অন্যায়ের বিরুদ্ধে কখনো আপোস না করায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দী রাখা হয়েছে। আজকে ভীষণ অসুস্থ হলেও তার সুচিকিৎসা দেয়া হচ্ছে না। আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা দাবি করছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সহসভাপতি গোলাম সারোয়ার, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, স্বেচ্ছাসেবক দলের নেতা রফিকুল ইসলাম, সরদার মোঃ নূরুজ্জামান, মোঃ হারুন-অর-রশিদ, আব্দুল্লাহ আল মামুন, মোর্শেদ আলম সহ সহস্রাধিক নেতাকর্মী।

আলোচনা শেষে মুনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক।

Share this post

scroll to top