আ’লীগ নেতাকে রাজাকারের ছেলে বলায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে রাজাকারের ছেলে বলে ফেসবুকে পোস্ট করায় শেরপুর জেলা ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক হারুন অর রশিদকে (২৬) গ্রেফতার করেছে নালিতাবাড়ী থানা পুলিশ। বৃহস্পতিবার (১ জুলাই ) বেলা এগারােটার দিকে শেরপুরের নালিতাবাড়ী শহরের আড়াইআনী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

সূত্র জানায়, ছাত্রলীগ নেতা হারুন অর রশিদ গত ২৪ জুন তার ফেসবুক পেইজে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হকের নাম উল্লেখ করে ‘ছােট রাজাকারের ছেলে’ বলে আখ্যা দেয় এবং উস্কানিমূলক কিছু কথাবার্তা পােস্ট করে। এর প্রেক্ষিতে অনেকেই পক্ষে বিপক্ষে মন্তব্য করলে সেসব মন্তব্যের প্রেক্ষিতেও ব্যাঙ্গাত্মক ও বাজে মন্তব্য করে পােস্ট দিতে থাকে হারুন। একপর্যায়ে বিয়ষটি আওয়ামী লীগ নেতা-কর্মীদের দৃষ্টিগােচর হয়।

পরে বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক বাদী হয়ে হারুনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রতিকার চেয়ে লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আবেদনটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হিসেবে গ্রহণ করে এবং একইদিন বেলা এগারােটার দিকে শহরের আড়াইআনী বাজার থেকে তাকে গ্রেফতার করে থানা পুলিশ। পরে আদালতে সোপর্দ করে থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে নিয়ে ফেসবুকে অরুচিকর ও উস্কানিমূলক পােস্ট করার অভিযােগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে । এছাড়াও একই ধরনের কাজে লিপ্ত অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

scroll to top