আরও ৭ পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত

দুঃসংবাদ যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট দলের। এবার করোনা ভাইরাসে দেশটির আরও ৭ ক্রিকেটার আক্রান্ত হয়েছেন। ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওহাব রিয়াজের শরীরে কোভিড-১৯ পজিটিভ আসে। এমন খবর নিশ্চিত করেছে খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এর আগে পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড সফরের আগে গত সোমবার করোনা পরীক্ষায় শাদাব খান, হায়দার আলী ও হারিস রউফের করোনা শনাক্ত হয়। পাকিস্তান ক্রিকেট দলের এক স্টাফ মালাঙ্গ আলীও এই ভাইরাসের উপসর্গ নিয়ে রয়েছেন।

এদিকে আগামী আগস্টে ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের পাকিস্তান দল ঘোষণা করলেও, ১০ জন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে সফর নিয়েই এখন অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

আপাতত এই ১০ ক্রিকেটারকে স্বেচ্ছা-আইসোলশেনে যাওয়ার নির্দেশ দিয়েছে পিসিবি। এক বিবৃতিতে জানায়, ‘পিসিবির মেডিক্যাল প্যানেল এই ১০ জনের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তাদের উপদেশ দিয়েছে দ্রুত স্বেচ্ছা-আইসোলেশনে যাওয়ার।

অন্য খেলোয়াড়দের মধ্যে আবিদ আলী, আসাদ শফিক, আজাহার আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান ও ইয়াসির শাহ’র করোনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ এসেছে।

ইংল্যান্ড সফরে পাকিস্তান আগামী মাসে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। দু’দল প্রথম টেস্ট খেলবে লর্ডসে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টার এবং নটিংহামে। তিন টি-টোয়েন্টি হবে লিডস, কার্ডিফ ও সাউদ্যাম্পটনে।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে এর আগেও তিনজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে আছেন জাতীয় দল থেকে অবসর নেওয়া শহীদ আফ্রিদিও।

Share this post

scroll to top