আওয়ামী লীগের সাথে সাবেক ৮৮ পুলিশ কর্মকর্তার একাত্মতা

অবসরপ্রাপ্ত ৩২১ জন বেসামরিক কর্মকর্তার পর এবার সাবেক ৮৮ জন পুলিশ কর্মকর্তা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমর্থন জানিয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বর্তমান সরকারের ধারাবাহিকতা রক্ষা এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রতি সমর্থন জানাতে অবসরপ্রাপ্ত ৮৮ জন পুলিশ কর্মকর্তা শেখ হাসিনার সাথে একাত্মতা প্রকাশ করেন।

দেশ স্বাধীনের আগে বাংলাদেশ পুলিশের নাম ছিল পুলিশ সার্ভিস অব পাকিস্তান (পিএসপি)। একাত্মতা প্রকাশ করা পুলিশের অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে একজন পিএসপি কর্মকর্তা। এ ছাড়া ১৫ জন মহাপুলিশ পরিদর্শক, তারা হলেন এ টি আহমেদুল হক চৌধুরী, মো. মমিনউল্লাহ পাটওয়ারী, কুতুবুর রহমান, মো. শমশের আলম, এ কে এম এনায়েত উল্লাহ দেওয়ান, মো. আবদুর রউফ, মো. আওলাদ হোসেন মিয়া, কাজী বজলুর রহমান, আবুল কাশেম হাওলাদার, মো. আবদুল হাননান, মো. রুহুল আমিন, মুহাম্মদ আবদুল হাননান খান, এম সানাউল হক, মো. নুরুল আনোয়ার ও এ কে এম শহীদুল হক।

পুলিশের সাবেক অন্য কর্মকর্তারা হলেন অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক ১৯ জন, উপ–মহাপুলিশ পরিদর্শক ২৪ জন, অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক ৩ জন, সহকারী মহাপুলিশ পরিদর্শক ও পুলিশ সুপার ১১ জন এবং অতিরিক্ত পুলিশ সুপার রয়েছেন ১৫ জন।

এর আগে চলতি মাসের ৭ তারিখ অবসরপ্রাপ্ত ৩২১ জন বেসামরিক কর্মকর্তা শেখ হাসিনার সাথে একাত্মতা প্রকাশ করেন। তার আগে গত ২৭ নভেম্বর ১৪৭ জন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তাঁরাও বর্তমান সরকারের প্রতি একাত্মতা প্রকাশ করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top