আইসিসির চেয়ারম্যান পদে মেয়াদ বাড়াবেন না শশাঙ্ক মনোহর

বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বোর্ড সভায় পরবর্তী নির্বাচন প্রক্রিয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। নিশ্চিত করেছে আইসিসি। পাশাপাশি ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, আইসিসির বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহার নিজের মেয়াদ বাড়াবেন না। ফলে আইসিসির প্রধানের চেয়ারে নতুন কাউকে দেখা যাবে।

বুধবার এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘চেয়ারম্যান শশাঙ্ক মনোহর তার মেয়াদের সময় বাড়াবেন না, তবে একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করতে বোর্ডকে সমর্থন দেবেন।’ আইসিসি আরও বলেছে,‘নির্বাচন প্রক্রিয়া নিয়ে মঙ্গলবারের বৈঠকে কোনো সিদ্ধান্ত আসেনি। নির্বাচন প্রক্রিয়া নিয়ে আরও বিস্তৃত আলোচনার প্রয়োজন। বৃহস্পতিবার আইসিসির পরবর্তী বোর্ড সভায় নির্বাচন নিয়ে আবারও আলোচনা হবে।’

চলতি বছরের জুন মাসে শশাঙ্ক মনোহরের চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হবে। ধারণা করা হচ্ছিল মহামারি করোনার কারণে তার মেয়াদ বাড়বে এবং নির্বাচন পিছিয়ে যাবে। কিন্তু তেমন কিছুই হচ্ছে না। শশাঙ্ক মনোহর মেয়াদ বাড়ানোর ব্যাপারে আগ্রহ দেখাননি। ফলে আইসিসির চেয়ারম্যান পদে রদবদল হচ্ছে।

গণমাধ্যমের ধারণা, পরবর্তী চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা বেশি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কোলিন গ্রেভসের।

Share this post

scroll to top