অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নিঃসন্দেহে প্রশংসনীয় : ডিসি মিজানুর রহমান

DC Mizanur rahmanপবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দভাগ করে নিতে ঈদ সামগ্রী বিতরণ নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। বৃহস্পতিবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ কালে একথা বলেন তিনি। তিনি আরো বলেন, এমন প্রত্যেক সামাজিক সংগঠনের উচিত অসহায়দের পাশে দাঁড়ানো। এসময় জেলা প্রশাসক ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

জানাযায়, আর্তমানবতার সেবায় নিয়োজিত এ সংগঠনটি আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে ওই ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান উপস্থিত থেকে ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। দু’দিন ব্যাপী বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে বিত্তবানদের অনুদান ও নিজস্ব অর্থায়নে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন দীর্ঘ দিন ধরে বিভিন্ন মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সংগঠনটি রমজানের শুরুতে নি¤œ আয়ের মানুষের মাঝে ‘ফ্রি বাজার’ কার্যক্রম পরিচালনা করেছে। এবার ঈদ সামনে রেখে অসহায় ও প্রতিবন্ধী ৬শ ৫০টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। এ সময় ঈদ উৎসবের অংশ হিসেবে প্রতিটি পরিবারের শিশুদের হাতে নতুন কাপড়, কসমেটিকস, প্রসাধনী সামগ্রী, খেলনা ও বেলুন তুলেদেন অতিথিরা। শিশুরা এসব জিনিস হাতে পেয়ে অতিথিদের সামনেই হৈহল্লোরে আনন্দে মেতে ওঠে। অতিথিদের মাঝে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আতাউর রহমান।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ জানান, প্রতিবছরের ন্যায় এবারও অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দ ভাগ করে নিতে আমাদের এই আয়োজন। এ কার্যক্রম দুইদিন ব্যাপী চলমান থাকবে। আর্তমানবতার সেবা কার্যক্রম অব্যহত রাখার স্বার্থে ফাউন্ডেশনকে সহযোগিতা করার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি ।

জেলা প্রসাশক মো. মিজানুর রহমান বলেন, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দভাগ করে নিতে এমন কার্যক্রম নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। এমন একটি কার্যক্রমে অংশ নিতে পেরে ভালো লাগছে। সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

Share this post

scroll to top