অতি উৎসাহি প্রশাসনিক কর্মকর্তারা কোরআনকে অপমান করার চেষ্টা করছিল : মামুনুল হক

Mamunul Haque mymensinghঅতি উৎসাহি প্রশাসনিক কর্মকর্তারা আল্লাহর কোরআন ও কোরআনের ধারক-বাহকদেরকে অপমান করার চেষ্টা করছিল বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব শায়খুল হাদিস মাওলানা মুহাম্মদ মামুনুল হক। তিনি আরো বলেন, আমাদের কথা বার্তায় যদি কোন ভুল থেকে থাকে তবে কোরআন ও হাদীসের আলোকে আলোচনায় বসে সেসব ভুল শুধরে দিবেন। আর যদি আপনার মতের পক্ষে না যাওয়ার কারণে কোন বাধা আসে তবে শাহ-জালালের এই বাংলায় আলেমরা বসে থাকবে না।

গতকাল ৬মার্চ শনিবার ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ ময়দানে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর উদ্যোগে কেন্দ্রীয় সীরাতুন্নবী সা.সম্মেলনের ভাষণে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১০টায় ইত্তেফাকের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়, সম্মেলনের শুরুতেই মাঠের কানায় কানায় পূর্ণ হয়ে যায়,ধারণা করা হচ্ছে প্রায় অর্ধলক্ষ তৌহিদী জনতার সমাগম হয়েছিলো। এর পরপরি আলোচনা করেন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সভাপতি ও কওমী মাদ্রাসার সর্বোচ্চ শিক্ষা অথরিটি আল-হাইয়্যাতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়্যার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান, তিনি সুন্নত এবং সীরাতের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এছাড়াও আরো বক্তব্য রাখেন,হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা জুনায়েদ আল হাবিব,মাওলানা হাসান জামিল, মাওলানা খুরশেদ আলম কাসেমি, মাওলানা মুশতাকুন্নবী, মাওলানা নজরুল ইসলাম কাসেমি, মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমি,মাওলানা রফিকুল ইসলাম মাদানী,মুফতি নোমান কাসেমি প্রমুখ।

পরে রাত ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Share this post

scroll to top