১০৭ রানের লিড নিয়ে লঙ্কানদের ইনিংস ঘোষণা

ময়মনসিংহ লাইভ ডেস্ক1:32 pm, April 25, 2021

দ্রুত রান তোলার তাগিদ ছিল। এ জন্যই মারমুখি ছিলেন করুনা ও ধনাঞ্জয়া। ফলে উইকেটও হারাতে হলো তাদের। বল হাতে পাল্লেকেলে টেস্টের পঞ্চম দিনের সকালে রেকর্ড এই জুটিকে বিদায় করেন তাসকিন আহমেদ। দীর্ঘ সময় পর বাংলাদেশ পায় কোনো উইকেটের দেখা।

এরপর প্রথম সেশনে পড়েছে আরো তিন উইকেট। সব মিলিয়ে লাঞ্চ পর্যন্ত শ্রীলঙ্কার উইকেট পড়েছে ৮টি। রান ৬৪৮। ১০৭ রানের লিড লঙ্কানদের। এই লিড নিয়ে লঙ্কানরা ইনিংস ঘোষণা করেছে। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৭ উইকেটে ৫৪১ রান, ডিক্লি.।

দিনের প্রথম উইকেট ধনাঞ্জয়া। তাসকিনের একটি শর্ট অব লেংথ বল ভেতরে ঢোকে একটু। খানিকটা নিচুও হয়। ধনাঞ্জয়া হালকা লাফিয়ে খেলতে চেয়েছিলেন থার্ডম্যানের দিকে। তার ব্যাটের কানায় লেগে বল ছোবল দেয় স্টাম্পে।

২৯১ বলে ২২ চারে ১৬৬ রানে আউট হন ধনাঞ্জয়া। টেস্টে তার সর্বোচ্চ স্কোর ১৭৩, বাংলাদেশের বিপক্ষেই। তার বিদায়ে ভাঙে করুনারত্নের সাথে ৩৪৫ রানের জুটি। বাংলাদেশের বিপক্ষে যা শ্রীলঙ্কার সর্বোচ্চ জুটি, চতুর্থ উইকেটে সব দেশে মিলিয়েই বাংলাদেশের বিপক্ষে সেরা।

ধনাঞ্জয়া আউট হওয়ার পরপর লিড পেয়ে যায় শ্রীলঙ্কা। তবে ওই লিড আর বেশি বাড়াতে পারেননি করুনারত্নে। তাসকিনের ১৪১ কিলোমিটার গতির শর্ট বল পুল করতে গিয়ে সহজ ক্যাচ দেন মিড উইকেটে।

৬৯৮ মিনিট উইকেটে কাটিয়ে ৪৩৭ বল খেলে ২৪৪ রানে থামে করুনারত্নের ক্যারিয়ার সেরা ইনিংস। বাংলাদেশের বিপক্ষে কোনো অধিনায়কের সর্বোচ্চ ইনিংস এটিই। পেছনে পড়ে গেছে দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথের ২৩২।

তাসকিনের পর উইকেট শিকারীর তালিকায় যোগ দেন পেসার এবাদত হোসেন। তিনি বিদায় করেন পাথুম নিশাঙ্কাকে। উইকেটের পেছনে লিটনের গ্লাভসে ক্যাচ দেন ২৩ বলে ১২ রান করা নিশাঙ্কা।

৩৩ বলে ৩১ রানে রান আউট হন নিরোশান ডিকভেলা। ডি সিলভাকে বোল্ড করে দেন স্পিনার তাইজুল ইসলাম। ৫৫ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন সিলভা। সব মিলিয়ে তাসকিনের উইকেট তিনটি, তাইজুলের দুটি, এবাদত ও মিরাজের একটি করে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ
x