1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
হিরো ‘ডিমবালকের’ জন্য টাকার বন্যা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০১ অপরাহ্ন

হিরো ‘ডিমবালকের’ জন্য টাকার বন্যা

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০১৯

মুসলিমবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে সিনেটরের মাথায় ডিম ফাটিয়ে রাতারাতি তারকা হয়ে ওঠেছিল অস্ট্রেলিয়ার এক কিশোর। এবার তার জন্য তহবিল জোগাড় করতে গিয়ে আরেক মধুর সমস্যার সৃষ্টি হয়েছে। লক্ষ্যের চেয়ে অনেক বেশি টাকা উঠে গেছে সেখানে। অথচ সেই টাকা নিতে রাজি নয় ওই কিশোর।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলা চালায় অস্ট্রেলিয়ার এক সন্ত্রাসী। তাতে মারা যায় ৫০ জন মুসলিম। পুরো বিশ্ব যখন এই ইসলামবিদ্বেষী হামলার নিন্দা করছিল, তখন এ ঘটনার জন্য মুসলিম অভিবাসী ও শরণার্থীদেরই দায়ী করেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং।

সংবাদ মাধ্যমের সামনেই ওই মন্তব্য করেন তিনি। এ সময় তার মাথায় কাচা ডিম ভাঙে উইল কনোলি নামের এক কিশোর। ফ্রেজার ক্ষিপ্ত হয়ে থাপ্পর মারেন ওই কিশোরকে। মুহূর্তেই তা সামাজিক গণমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এর পর শুরু হয় ফ্রেজারের বিরুদ্ধে কঠোর সমালোচনা। অনেকে তাকে সিনেটর পথ থেকে অপসারণ চেয়ে পিটিশনেও সই করেন। পুলিশ সে সময় উইল কনোলিকে ছেড়ে দিলেও আশঙ্কা করা হচ্ছে, এর জন্য তাকে হয়তো আইনি ঝামেলা পোহাতে হতে পারে। ইতোমধ্যে এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। আর সে কারণে তার জন্য ‘গো ফান্ড মি’ ওয়েবসাইটে ‘মানি ফর এগবয়’ নামের একটি তহবিল খোলা হয়। এর পরপরই শুরু হয় টাকার বন্যা।

যেখানে মোটামুটি দুই লক্ষ টাকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল, তাতে একদিনেই উঠে আসে ২০ লক্ষ টাকা। প্রায় তিন হাজার মানুষ ওই তহবিলে টাকা দেন। কিন্তু এ নিয়ে আপত্তি উইলের। অত টাকা নিতে রাজি নয় সে। তাই আইনি লড়াইয়ের পর যে টাকা বেঁচে যাবে তা ক্রাইস্টচার্চ হামলায় হতাহতদের পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছে সে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক