হাফিজের বোলিং অ্যাকশন বৈধ

সম্পাদক কর্তৃক প্রকাশিত৪:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ক্যারিয়ারের পুরো সময়টায়ই বোলিং অ্যাকশন নিয়ে সমস্যায় পড়েছেন মোহাম্মদ হাফিজ। সম্প্রতি অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আবারো নিষিদ্ধ হয়েছিলেন তিনি। তবে নতুন পরীক্ষায় তার বোলিংয়ে কোনো ত্রুটি ধরা পড়েনি। ফলে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন ৩৯ বছর বয়সী এই পাকিস্তানি ক্রিকেটার।

গত আগস্টে ইংলিশ ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের হয়ে খেলছিলেন হাফিজ। সমারসেটের বিপক্ষে বোলিং করার সময় তার অ্যাকশন নিয়ে আপত্তি তোলেন আম্পায়াররা। পরীক্ষার পর তাতে ত্রুটি ধরা পড়ে। কিন্তু তাতে সন্তুষ্ট ছিলেন না হাফিজ।

রিপোর্টে দেখা যায়, অফব্রেকের সময় হাফিজের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। পরে আপিল করেন তিনি। কিন্তু তাতেও লাভ হয়নি। অ্যাকশন বৈধ না হওয়ায় তাকে কাউন্টি ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) রিভিউ কমিটি। কিন্তু অ্যাকশন শুধরে পুনরায় বোলিংয়ে ফিরতে পারবেন বলে জানানো হয়।

অবশেষে লাফবোরো বিশ্ববিদ্যালয়ে এবং লাহোরে আইসিসির টেস্টিং সেন্টারের মূল্যায়ন পরীক্ষায় পাস করেছেন হাফিজ। ফলে তার ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে গেছে। এখন থেকে ইংল্যান্ডে সব ধরনের প্রতিযোগিতায় বল করতে পারবেন এই পাকিস্তানি অলরাউন্ডার।

১৫ বছর আগে ২০০৫ সালে অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে হাফিজের বোলিং অ্যাকশন ধরা পড়ে।

সংবাদটি শেয়ার করতে নিচে ক্লিক করুন

লাইভ

Add-1200x70
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
শেয়ার করুন
শেয়ার করুন
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।