1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বাংলাদেশ স্কাউটস সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

সোনার বাংলা গড়তে বাংলাদেশ স্কাউটস সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রথম আঞ্চলিক স্কাউট সমাবেশের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশ স্কাউটস সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন স্কাউটিং-এর মূল লক্ষ্য হচ্ছে শিশু, কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক এবং সামাজিক গুণাবলী উন্নয়নের মাধ্যমে তাদেরকে পরিবার, সমাজ দেশ তথা বিশ্বের সুনাগরিক হিসেবে গড়ে তোলা। তিনি আরো বলেন শিক্ষার্থীদের প্রথম কাজ হলো পড়াশুনা, অবসরে নিজেদের ও শিক্ষাঙ্গনের পড়াশুনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, আশপাশের খাবারের দোকানে নোংরা পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন না করার জন্য কাজ করা এবং ট্রাফিকিংসহ অন্যান্য সমাজ উন্নয়নে কাজ করে একজন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে শিক্ষার্থীদের। অনুষ্ঠানের বিশেষ অতিথি ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান প্রত্যেক স্কাউট সদস্যদের কমপক্ষে একটি করে গাছের চারা লাগানোর আহবান জানিয়েছেন।
ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার গাবতলী ডিগ্রী কলেজ মাঠে শুক্রবার সকালে তিনদিনব্যাপী (২৫-২৭ অক্টোবর) প্রথম আঞ্চলিক স্কাউট সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ এসব কথা বলেন।
ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামালের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সালাহউদ্দিন আহমেদ মুক্তি এমপি, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ^াস, জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীর, স্কাউট সমাবেশ চীফ, আঞ্চলিক কমিশনার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের উপ-পরিচালক আবু নূর মোঃ আনিসুল ইসলাম চৌধুরী, সমাবেশ সসিব মোঃ জামাল উদ্দিন।
অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণের পর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী প্রার্থনা সঙ্গীত, পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি আবুল কালাম আজাদ।
ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার ১২টি, নেত্রকোণা জেলার ১২টি, শেরপুর জেলার ৫টি এবং ময়মনসিংঞ জেলার ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানেরদেড় শতাধিক স্কাউট শিক্ষার্থী এবং স্কাউট কর্মকর্তা শিক্ষকগণ এতে অংশগ্রহন করছেন। আগামী ২৮ অক্টোবর এর সমাপরী অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক