• Youtube
  • google+
  • twitter
  • facebook

সূচি চূড়ান্তের পর সিরিজ স্থগিত করল ক্রিকেট অস্ট্রেলিয়া

ময়মনসিংহ লাইভ ডেস্ক১০:৫২ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০

আগস্টে তিন ম‌্যাচ ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ে ক্রিকেট দলের। কিন্তু করোনার ধাক্কায় সিরিজটি স্থগিত করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

গত মে’তে ২০২০-২১ মৌসুমের ঘরোয়া আন্তর্জাতিক ক্রিকেট সূচি চূড়ান্ত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে করোনার প্রাদুর্ভাবের পর মাঠে নামার কথা ছিল দলটির। কিন্তু করোনার কারণে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মাঠে ফেরার অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে।

সিরিজের সংক্ষিপ্ত দৈর্ঘ্য, আগস্টের আগে বায়ো-সুরক্ষিত ব‌্যবস্থা এবং খেলোয়াড়, ম‌্যাচ অফিসিয়াল, স্বেচ্ছাসেবীদের স্বাস্থ্য ও সুরক্ষা নিয়ে উদ্বিগ্ন থাকায় সিরিজটি স্থগিত করা হয়েছে। ৯, ১২ ও ১৫ আগস্ট ম‌্যাচ তিনটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। প্রথম দুটির ভেন‌্যু চূড়ান্ত করা হয়নি। শেষটি হওয়ার কথা টাউনস্লিভে।

করোনার কারণে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার হোম সিরিজ স্থগিত হলো। এর আগে একেবারে শুরুতে নিউজিল‌্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে বাতিল করা হয়েছিল। জুনে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করে।

২০০৪ সালের ত্রিদেশীয় সিরিজের পর এবারই প্রথম অস্ট্রেলিয়া সফর করতো জিম্বাবুয়ে ক্রিকেট দল। সিরিজ স্থগিত হওয়ায় জিম্বাবুয়ের অপেক্ষাও দীর্ঘ হচ্ছে। জিম্বাবুয়ের এরই মধ‌্যে আয়ারল‌্যান্ড, আফগানিস্তান ও ভারত সিরিজ স্থগিত হয়েছে।

দুটি টি-টোয়েন্টি খেলতে অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া যাওয়ার কথা আছে। এরপর ভারতকে আতিথেয়তা দেওয়ার কথা অস্ট্রেলিয়ার। সিরিজ দুটি হবে কিনা তা এখনও নিশ্চিত নয়। পাশাপাশি ঝুলে আছে অক্টোবরে-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাগ‌্য। এদিকে জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল‌্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল। সেপ্টেম্বরে সিরিজটি আয়োজনের আলোচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইংল‌্যান্ড অ‌্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যদিও গণমাধ‌্যম বলছে, সিরিজটি নিয়ে কোনো আশাই নেই।

নিউজটি শেয়ার করুন:
Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।